শনিবার | ১৮ মে, ২০২৪

উপজেলা নির্বাচনে অংশ নেওয়ায় বান্দরবানে ৫ বিএনপি নেতা বহিষ্কার

প্রকাশঃ ০৪ মে, ২০২৪ ০৯:৪৯:৩০ | আপডেটঃ ১৭ মে, ২০২৪ ০৮:১৯:৪৪  |  ১৬৬
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। উপজেলা পরিষদ নির্বাচনে দলের সিদ্ধান্ত উপেক্ষা করে অংশ নেয়ায় বান্দরবানে ৫ বিএনপি নেতাকে বহিষ্কার করা হয়েছে। শনিবার (৪ মে) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত চিঠিতে এই তথ্য মিলেছে।

বহিস্কৃত নেতারা হলেন, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার মহিলা দলের সাবেক সভাপতি হামিদা চৌধুরী, নাইক্ষ্যংছড়ি উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, আলীকদম উপজেলা বিএনপির সাবেক দপ্তর সম্পাদক মো: রিটন, বান্দরবান জেলা মহিলা দলের সিনিয়র যুগ্ন সম্পাদক ও আলীকদম উপজেলা বিএনপির সদস্য শিরীন আক্তার এবং লামা উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি জাকের হোসেন মজুমদার।

চিঠিতে বলা হয়, দলীয় সিদ্ধান্ত অমান্য করে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেওয়ার সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে দলীয় গঠনতন্ত্র মোতাবেক বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র প্রাথমিক সদস্য পদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হলো। এই সিদ্ধান্ত অবিলম্বে কার্যকর হবে বলে চিঠিতে উল্লেখ করা হয়। 

চিঠির অনুলিপি পাঠানো হয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র চট্টগ্রাম বিভাগের সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন মজুমদার, সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুণ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র বান্দরবান জেলার সভাপতি মা ম্যা চিং ও সাধারণ সম্পাদক মো.জাবেদ রেজার কাছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)’র বান্দরবান জেলা শাখার সাধারণ সম্পাদক মো.জাবেদ রেজা জানান, দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ায় বান্দরবানের লামা,আলীকদম ও নাইক্ষ্যংছড়ির ৫নেতাকে বিএনপি থেকে বহিষ্কার করা হয়েছে, এই বিষয়ে দলীয় সিদ্ধান্তই চুড়ান্ত।

প্রসঙ্গত:  আগামী ৮মে বান্দরবান সদর ও আলীকদম উপজেলা পরিষদ এবং ২১মে লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আর এই উপলক্ষ্যে প্রচার প্রচারণায় মুখর হয়ে ওঠেছে পার্বত্য জেলা বান্দরবান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions