মঙ্গলবার | ২১ মে, ২০২৪
বান্দরবানের

থানচি ও রুমা সীমান্ত এলাকা পরিদর্শন করলেন বিজিবি মহাপরিচালক

প্রকাশঃ ১৩ মে, ২০২৪ ০৬:৪২:৩৮ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ০৩:০১:১০  |  ১৮০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী বান্দরবানের থানচি ও রুমা উপজেলার বিভিন্ন অপারেশন এবং  সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন।

বিজিবি মহাপরিচালক সোমবার (১৩ মে) সকালে ঢাকা থেকে হেলিকপ্টারের মাধ্যমে বান্দরবানের থানচি উপজেলার বলিপাড়া যান এবং বিজিবি’র বান্দরবান সেক্টরের আওতাধীন বলিপাড়া ব্যাটালিয়ন (৩৮ বিজিবি) পরিদর্শন করেন এবং সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন।

এসময় বান্দরবান সেক্টরের অধীনস্থ সকল ব্যাটালিয়ন, বিওপি ও ক্যাম্পসমূহে দায়িত্বরত বিজিবি সদস্যগণ ভিটিসি/ওয়্যারলেস সেটের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

মতবিনিময়কালে বিজিবি মহাপরিচালক সকলকে অপারেশনাল, প্রশিক্ষণ ও প্রশাসনিক বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেন। পরে বিজিবি মহাপরিচালক বান্দরবানের থানচির বলিপাড়া ব্যাটালিয়নের অধীনস্থ স্পট হাইট টিওবি, থানচি বিওপি এবং থানচি বাজার পোস্ট পরিদর্শন করেন।

পরবর্তীতে বিজিবি মহাপরিচালক রুমা ব্যাটালিয়ন (৯ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর এবং অধীনস্থ দোপানিছড়া বিওপি পরিদর্শন করেন এবং সকল পর্যায়ের বিজিবি সদস্যদের সাথে মতবিনিময় করেন।

শেষে রুমা ব্যাটালিয়ন (৯ বিজিবি) এর ব্যাটালিয়ন সদর দপ্তরে সাংবাদিকদের সাথে কথা বলেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী। এসময় তিনি বলেন, বান্দরবানে যৌথ অভিযানে বিজিবির সদস্যরা সক্রিয়ভাবে অংশ নিচ্ছে এবং কেএনএফ সন্ত্রাসীরা যাতে সীমান্ত এলাকায় কোন অপারেশন চালাতে না এবং সীমান্ত অতিক্রম করে যেতে না পারে সেলক্ষ্যে বিজিবি সতর্ক অবস্থায় রয়েছে। এসময় তিনি আরো বলেন, ব্যাংক ডাকাতি বা রাষ্ট্রের বিরুদ্ধে হামলা চালিয়ে কেউ পার পেতে পারেনি, কেএনএফ সন্ত্রাসীরাও পার পাবে না। বিজিবির সদস্যরা কেএনএফ সন্ত্রাসীদের ধরতে পাহাড়ে অভিযানে অংশ নিচ্ছে আর তাই তাদের মনোবল চাঙ্গা করতে আমি নিজে এখানে এসেছি এবং সীমান্ত এলাকা পরিদর্শন করছি।

পরিদর্শনকালীন বিজিবি সদর দপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (জিএস শাখা), বিজিবি কক্সবাজার রিজিয়ন কমান্ডার, বান্দরবান সেক্টর কমান্ডার, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার এবং বলিপাড়া ও রুমা ব্যাটালিয়নের অধিনায়কগণসহ বিজিবি’র অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions