রবিবার | ২৫ জুলাই, ২০২১

ঈদেও নিস্তব্ধ বান্দরবানের পর্যটন

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। এবারের ঈদেও পর্যটকশূন্য পার্বত্য জেলা বান্দরবান। একের পর এক করোনার ঢেউয়ে থেমে গেছে বান্দরবানে ভ্রমণে আসা পর্যটকের কোলাহল, নিস্তব্ধ পাহাড়, নদী আর প্রাকৃতিক সৌন্দর্যময় পর্যটকন্দ্রেগুলো।

খাগড়াছড়ির নতুন ঝর্না‘তুয়ারি মাইরাং’

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পাহাড়,নদী,উপত্যকা,ঝরনা আর ঝিরি নিয়ে পাহাড়ি জনপদ খাগড়াছড়ি। দেশের এই পাহাড়ি অঞ্চল পর্যটকদের কাছে বরাবরই দারুণ আর্কষনীয়। পাহাড়ের পর পাহাড়ে সাজানো এই চিরসবুজ অরণ্য দেশের যেকোন অঞ্চল  থেকে এই জনপথকে

কাল থেকে আবার চালু হচ্ছে বান্দরবানের সকল পর্যটন কেন্দ্র ও হোটেল মোটেল

কৌশিক দাশ, সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা প্রতিরোধে দীর্ঘ প্রায় ৫মাস বন্ধ থাকার পর  শুক্রবার থেকে বান্দরবানের পর্যটনস্পটগুলো পর্যটকদের জন্য খুলে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শর্তসাপেক্ষে ২১ আগস্ট (শুক্রবার) থেকে বান্দরবানের সকল পর্যটন

খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র ঈদ পর্যন্ত বন্ধ

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। করোনার সংক্রমণ এড়াতে ঈদুল আযহা পর্যন্ত খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্র বন্ধ রাখার সিন্ধান্ত নেয়া হয়েছে। শনিবার রাতে খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বিষয়টি নিশ্চিত করেছে।  

সীমিত আকারে খোলা হচ্ছে বান্দরবানের হোটেল মোটেল ও রির্সোট

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পর্যটন জেলা বান্দরবান। বাংলাদেশের সীমান্তবর্তী এই জেলায় রয়েছে অসংখ্য পর্যটন কেন্দ্র আর এই পর্যটন কেন্দ্রের পাশাপাশি এই জেলাতে গড়ে ওঠেছে অসংখ্য হোটেল মোটেল ও রির্সোট। প্রতিদিনই এই জেলার সৌন্দর্য্য উপভোগে দেশের নানান

করোনার সংক্রামণে ঈদের বন্ধে ফাঁকা বান্দরবানের পর্যটন কেন্দ্র

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের সবুজ পাহাড়ের নান্দনিক সৌন্দর্য্য আর আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা পাহাড় পর্বত যে কাউকে মুগ্ধ করে। কিন্তুু করোনার সংক্রামক প্রতিরোধে গত ২৫মার্চ থেকে বান্দরবানের বিনোদন কেন্দ্রগুলো পর্যটকদের ভ্রমনের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন, আর তাই ঈদের এই বন্ধে পর্যটক শুন্য বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলো।

বান্দরবানে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জেলা প্রশাসনের

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস প্রতিরোধে বান্দরবানে দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমনে নিরুৎসাহিত করা হচ্ছে। রাতে সরকারি সিদ্ধান্তে পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

পর্যটন শিল্পর বিকাশে মহাপরিকল্পনা প্রণয়নে মাঠ কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের পর্যটন শিল্প বিকাশের জন্য মাস্টার প্ল্যানের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও মো.জাবেদ আহমেদ। তিনি বলেন,বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখিতভাবে আমাদের সুনির্দিষ্ট করে বলেছেন পার্বত্য জেলা বান্দরবানকে পর্যটন শিল্পে নতুনভাবে দাঁড় করাতে হবে এবং এই জেলাকে সর্বপ্রথম সর্বাধিক

বান্দরবানে পর্যটকদের জন্য চালু হচ্ছে টুরিস্ট বাস

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদরের স্বণামধন্য হোটেল হিলভিউ এর পক্ষ থেকে বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকদের জন্য চালু হচ্ছে টুরিস্ট বাস।

আলুটিলায় পর্যটক আর নিসর্গ প্রেমীদের মন জুড়াচ্ছে খ্রাসাং রিসোর্ট

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ভৌগলিক-নিসর্গ আর জন বৈচিত্র্যের জনপদ খাগড়াছড়িতে খুব দ্রুতগতিতে বাড়ছে পর্যটন সম্ভাবনা। গত এক দশকে পাহাড়ের ভূ-স্বর্গ খ্যাত ‘সাজেক’-কে ঘিরে খাগড়াছড়ি শহরে আবাসিক হোটেল-রেস্টুরেন্ট আর পরিবহন খাতে বেড়েছে বিপুল বেসরকারি বিনিয়োগ। তবে এতোকিছুর পরও শূন্যতা ছিলো বেসরকারি পর্যটন কেন্দ্রের। এবার সেই ঘাটতি পূরণে এবং জেলার উদ্যোক্তাদের উৎসাহিত করতে মাঠে নেমেছেন, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা নিজেই।

সমন্বয়হীনতার কারণে এগুচ্ছে না রাঙামাটির পর্যটন শিল্প

বিশেষ প্রতিনিধি , রাঙামাটি।  দেশী-বিদেী পর্যটকদের দর্শনীয় স্থানের মধ্যে অন্যতম প্রাকৃতিক সৌর্ন্দযের লীলাভূমি পাহাড়ী কন্যা পর্যটন শহর রাঙামাটি। ১০টি উপজেলা নিয়ে গঠিত রাঙামাটি পার্বত্য জেলার বিশাল অংশ জুড়েই রয়েছে এশিয়ার বৃহত্তম কৃত্রিম লেক কাপ্তাই হ্রদ।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions