মঙ্গলবার | ২৯ নভেম্বর, ২০২২

টানা বন্ধে পর্যটকে ভরপূর বান্দরবান

প্রকাশঃ ০৮ অক্টোবর, ২০২২ ০৫:৫৮:৩৪ | আপডেটঃ ২৯ নভেম্বর, ২০২২ ০৯:৪২:২৫  |  ২১৩
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সনাতন ধর্মালম্বীদের শারদীয় দুর্গাপূজা,বৌদ্ধ ধর্মালম্বীদের প্রবারণা পূর্নিমা আর মুসলিম সম্প্রদায়ের পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে টানা সরকারি ছুটিতে বান্দরবানে পর্যটকদের ঢল নেমেছে। এরই মধ্যে বেশিরভাগ আবাসিক হোটেলগুলোতে শতভাগ বুকিং হয়ে গেছে,আর পাহাড় প্রকৃতি ও ঝর্ণার অপরুপ রুপ দেখে মুগ্ধ হচ্ছে প্রকৃতি প্রেমীরা।

পর্যটন জেলা বান্দরবানে সারা বছরই প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে ছুটে যায় হাজার হাজার পর্যটক,তবে সরকারি যেকোন ছুটির দিনে পর্যটকদের সেই সংখ্যা বাড়ে আরো কয়েকগুণ। দিন দিন বান্দরবানে নতুন নতুন পর্যটন কেন্দ্র উন্মোচনের পাশাপাশি হোটেল রিসোর্টও বাড়ছে আর সে কারণে এই জেলায় বাড়ছে পর্যটকদের সংখ্যা। জেলার মেঘলা,নীলাচল,প্রান্তিক লেক,শৈল প্রপাত, চিম্বুক, নীলগীরিসহ প্রতিটি পর্যটনকেন্দ্র এখন মুখরিত পর্যটকদের কোলাহলে। পাহাড়,নদী আর ঝিড়ি-ঝর্ণার অপরুপ রুপ দেখে বিমোহিত হচ্ছে প্রকৃতিপ্রেমী পর্যটকেরা।

ঢাকা থেকে বান্দরবানের মেঘলা পর্যটনকেন্দ্রে বেড়াতে আসা শিক্ষার্থী মো.রিফাত জানান, এইবারই প্রথম বান্দরবান বেড়াতে আসলাম ,আর বান্দরবানের রুপ দেখে আমি মুগ্ধ । এখানে সবকিছু আছে যা দেখে যে কারোর মন ভালো হয়ে যাবে। উচু নিচু পাহাড় আর ঝর্ণা-নদীর প্রবাহমান জীবন দেখে পর্যটকরা বেশি আকৃষ্ট হচ্ছে আর সবাই সেই স্মৃতি ধরে রাখতে শুধু ছবি তুলছে।

চট্টগ্রাম আগ্রাবাদ থেকে পর্যটনকেন্দ্রে আসা পর্যটক মো.খায়রুল বলেন, আমি ছুটি পেলেই বান্দরবান ঘুরতে আসি। বান্দরবান আমার প্রথম পছন্দের স্থান। বান্দরবানের মানুষ আর পাহাড় প্রকৃতি বাংলাদেশের আর কোথাও দেখা যায় না , বান্দরবান এমন একটি পর্যটনময় জেলা যেখানে স¦র্গ সুখ অনুভব হয়।

এদিকে টানা সরকারী ছুটির কারণে পর্যটকদের ভীড়ে ইতোমধ্যে জেলার সকল হোটেল মোটেল আর রির্সোটগুলো বুকিং হয়ে গেছে,নতুন কোন পর্যটক আর রুম পাচ্ছে না কোথাও। তবে আগত সকল পর্যটকদের পর্যাপ্ত সেবা দিতে কাজ করছে হোটেল কর্তৃপক্ষ।

বান্দরবান পর্যটন মোটেলের ব্যবস্থাপক আলোক বিকাশ চাকমা জানান, টানা ছুটির কারণে পর্যটন মোটেলের সবরুম ১০অক্টোবর পর্যন্ত বুকিং হয়ে গেছে। তিনি আরো বলেন ,অনেক পর্যটক এখন আমাদের হোটেলে আসছে তবে আমাদের এসি, নন এসি সর্বমোট ২৫টি রুম ভাড়া হয়ে যাওয়াতে আমরা আর কাউকে রুম ভাড়া দিতে পারছি না।

বান্দরবানের আবাসিক হোটেল গার্ডেন সিটির স্বতাধিকারী মো.জাফর জানান, টানা বন্ধের কারণে গত ৪ অক্টোবর থেকে ৮অক্টোবর পর্যন্ত আমাদের সব রুম বুকিং হয়ে রয়েছে। এই বন্ধে বান্দরবানে প্রচুর পর্যটক এসেছে এবং আমাদের ব্যবসা ভালো হচ্ছে।

এদিকে ট্যুরিস্ট পুলিশ বান্দরবান জোনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম জানান, বান্দরবানে প্রতিদিনই অসংখ্য পর্যটক এর আগমন ঘটে, সেজন্য পর্যটকদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করার জন্য পর্যটন স্পটসমূহে পোশাকধারী ও সাদা পোশাকে ট্যুরিস্ট পুলিশ এর সদস্যরা নিয়মিত কাজ করে যাচ্ছে। তিনি আরো বলেন,বান্দরবানে বেড়াতে আসা পর্যটকদের সার্বিক নিরাপত্তায় ট্যুরিস্ট পুলিশ কাজ করছে  এবং যেকোন পর্যটক কোন সমস্যায় পড়লে ট্যুরিস্ট পুলিশের সহায়তা নিতে পারবে।



পর্যটন |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions