শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

টানা ছুটিতে পর্যটকে মুখরিত বান্দরবানের পর্যটনকেন্দ্র

প্রকাশঃ ২৩ ফেব্রুয়ারী, ২০২৪ ১২:৪১:৩০ | আপডেটঃ ২৭ এপ্রিল, ২০২৪ ০৩:১৮:২৯  |  ৫৭৪
কৌশিক দাশ, সিএইচটি  টুডে ডট কম, বান্দরবান। ২১ ফেব্রুয়ারী আর শুক্র শনিবারের টানা ছুটিতে পর্যটকের ভিড়ে মুখরিত হয়ে উঠেছে পার্বত্য জেলা বান্দরবান। সবুজ পাহাড় আর আকাশ দেখতে প্রকৃতি প্রেমী মানুষের ঢল নেমেছে পাহাড় ঘেরা বান্দরবানে।

জেলা শহরের পর্যটন কেন্দ্র মেঘলা, নীলাচল, শৈলপ্রপাত, চিম্বুক, নীলগিরিসহ বিভিন্ন পর্যটন স্পটগুলো এখন পর্যটকদের কোলাহলে মুখরিত। দীর্ঘদিন পর তিনদিনের ছুটিতে এসব পর্যটন কেন্দ্র এখন নারী পুরুষ শিশু বৃদ্ধসহ সকলের মিলনমেলায় পরিণত হয়েছে। পাহাড়,নদী, ঝিড়ি-ঝর্ণা আর প্রকৃতির অপরুপ রুপ দেখে মুগ্ধ পর্যটকরা।

ময়মনসিংহ জেলা থেকে বান্দরবানের নীলাচলে বেড়াতে আসা পর্যটক সুব্রত দাশ বলেন, বান্দরবান খুবই সুন্দর জেলা আর ছুটি পেলেই প্রথম ভ্রমন বান্দরবানেই করে থাকি । তিনি আরো বলেন, এর আগে কয়েকবার বান্দরবান এসেছি তবে পাহাড় ,নদী আর প্রকৃতির টানে বার বার ছুটে আসি বান্দরবান।

চট্টগ্রাম লালখান বাজার থেকে বান্দরবান বেড়াতে আসা পর্যটক তাহসিন জানান, ২১ ফেব্রুয়ারী আর শুক্র-শনিবারের ছুটিকে পরিকল্পনা করে আমরা পরিবার নিয়ে বান্দরবান বেড়াতে এসেছি এবং বান্দরবান এসে খুব মজা পাচ্ছি। পর্যটক তাহসিন আরো জানান, বান্দরবানের যে পরিবেশ আর প্রাকৃতিক সৌন্দর্য্য রয়েছে সেগুলোকে পরিকল্পনা করে আরো সাজালে বান্দরবান বিশ্বের কাছে আরো সমাধিত হবে এবং এই জেলায় পর্যটকের আগমন আরো বাড়বে।

এদিকে দীর্ঘদিন বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্র ভ্রমনে প্রশাসনের নিষেধাজ্ঞা থাকলে ও সম্প্রতি (২২জানুয়ারী) বান্দরবানের সব পর্যটনকেন্দ্র পর্যটকদের ভ্রমনের জন্য উন্মুক্ত করে দেয়ায় জেলায় বাড়ছে পর্যটকের সংখ্যা।

টানা ছুটিকে কেন্দ্র করে বান্দরবানের হোটেল মোটেল আর রির্সোটগুলো পরিপূর্ণ হয়েছে পর্যটকদের আনাগোনায়। অন্যদিকে পর্যটকদের আরো আধুনিক মানের সেবা প্রদান আর সুযোগ সুবিধা বৃদ্ধি করে হোটেল মোটেলগুলো পার করছে ব্যস্ত সময়।

বান্দরবান সদরের আবাসিক হোটেল হিলভিউ এর ম্যানেজার মো.পারভেজ জানান, আমাদের হোটেলে ২১ ফেব্রুয়ারি শতভাগ ও ২৩-২৪ ফেব্রুয়ারি ৭০শতাংশ বুকিং রয়েছে। তিনি আরো বলেন,পর্যায়ক্রমে আরো পর্যটক বাড়বে এই প্রত্যাশা আমাদের।

জেলা সদরের হোটেল অরণ্য এর মালিক এবং আবাসিক হোটেল অ্যান্ড রিসোর্ট ওনার্স অ্যাসোসিয়েশন এর সাংগঠনিক সম্পাদক মো.জসীম উদ্দীন জানান, ২১, ২২ ও ২৩ ফেব্রæয়ারি আমাদের হোটেলসহ জেলা সদরের অধিকাংশ হোটেলের কক্ষ আগাম বুকিং হয়ে গেছে,আর আগত পর্যটকদের সেবার মান আরও উন্নত করার জন্য সমিতির পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

বান্দরবান আবাসিক হোটেল অ্যান্ড রিসোর্ট ওনার্স অ্যাসোসিয়েশন সভাপতি অমল কান্তি দাশ বলেন, বান্দরবানে দীর্ঘদিন পরে প্রচুর পর্যটক আসছে আর পর্যটকদের সার্বিক সহযোগিতা করা এবং তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য বান্দরবান আবাসিক হোটেল অ্যান্ড রিসোর্ট ওনার্স অ্যাসোসিয়েশন সকল সদস্যরা সচেষ্ট রয়েছে।


টুরিস্ট পুলিশ, বান্দরবান জোন এর  ইনচার্জ স্বপন কুমার আইচ বলেন, দুর্গম পার্বত্য জেলা হলে ও অন্যান্য জেলার চেয়ে এই জেলার নিরাপত্তা ব্যবস্থা অনেকটাই ভালো,আর যেকোন বন্ধ উপলক্ষে জেলায় আগত সকল পর্যটকদের নিরাপত্তা দিতে প্রশাসনের পক্ষ থেকে ও নেওয়া হয়েছে আরো বাড়তি সর্তকতা। ইনচার্জ স্বপন কুমার আইচ আরো বলেন, বান্দরবানে বিভিন্ন পর্যটন কেন্দ্রে টুরিস্ট পুলিশের পর্যাপ্ত পুলিশ নিয়মিত টহল দেয় এবং পর্যটকরা যাতে বান্দরবানে নিরাপদে ভ্রমন করতে পারে সেজন্য  টুরিস্ট পুলিশ কাজ করে যাচ্ছে।


পর্যটন |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions