মঙ্গলবার | ২১ মে, ২০২৪

বান্দরবানে এসএসসি পরীক্ষায় পাসের হার ৭২.৭৫ শতাংশ

প্রকাশঃ ১৫ মে, ২০২৪ ০২:৫৯:৪২ | আপডেটঃ ২১ মে, ২০২৪ ০৬:১৮:৩৬  |  ১৮৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট, এসএসসি বা সমমান পরীক্ষায় এবার বান্দরবান জেলায় পাসের হার বেড়েছে। চলতি বছরে পাসের হার দাঁড়িয়েছে ৭২ দশমিক ৭৫ শতাংশ। গেল বছরে জেলায় এসএসসি পরীক্ষায় পাশের হার ছিল ৭০ দশমিক ৩০ শতাংশ। বান্দরবান জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ ফরিদুল আলম হোসাইনি এ তথ্য জানান।

বান্দরবান জেলা মাধ্যমিক শিক্ষা অফিসের তথ্য মতে, এবার মোট ৪৭ টি স্কুলের ৪ হাজার ৪শত ৫৯ জন শিক্ষার্থী এসএসসি ও সমমান পরীক্ষায় অংশগ্রহণ করেন এবং ৩ হাজার ২শত তিন জন শিক্ষার্থী পরীক্ষায় পাশ করে।জেলায় জিপিএ -৫ পাওয়া শিক্ষার্থীর সংখ্যা ৯৩ জন।

এদিকে জেলায় মোট ১০ টি মাদ্রাসার ৪২৩ জন শিক্ষার্থী দাখিল পরীক্ষায় অংশগ্রহণ করে এবং ৩৪০ জন পাশ করে।মাদ্রাসা শিক্ষাবোর্ডে অধিনে জিপিএ-৫ পেয়েছে ৬ জন,পাশের হার ৮০.৩৭%।

কারিগরি শিক্ষাবোর্ডের অধিনে জেলায় মোট ১৯০ জন শিক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ করে এবং ১৪৭ জন পাশ করে,জিপিএ-৫ পেয়েছে ১ জন। কারিগরি বোর্ডের পাশের হার ৭২.৭৫%।

পাশের দিক থেকে জেলায় এবারো মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় বান্দরবান ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজ এর শিক্ষার্থীরা এগিয়ে আছেন। এবার এই স্কুল থেকে তিনটি বিভাগে মোট ১৬৯ জন পরীক্ষার্থী পরিক্ষায় অংশগ্রহণ করে এবং ১৬৭ জন পাশ করে। পাশের হার ৯৮.৮২%। পরীক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৪০ জন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions