রবিবার | ১৬ জুন, ২০২৪

থানচির দূর্গম থুইসা পাড়াতে আগুন,বিজিবির সহায়তায় নিয়ন্ত্রণ

প্রকাশঃ ১৭ মে, ২০২৪ ০৯:৩১:১৮ | আপডেটঃ ১৫ জুন, ২০২৪ ০৩:২২:১৪  |  ২৫৭
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানচি উপজেলার দুর্গম তিন্দু ইউনিয়নের থুইসা খিয়ান পাড়ার ১১টি বসতঘর আগুনে পুড়ে যাওয়ার খবর পাওয়া গেছে।
শুক্রবার (১৭মে) সকালে থানচি থুইসা খিয়ান পাড়ায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

স্থানীয়া জানান, থানচি সদর থেকে দক্ষিণ পূর্বে প্রায় ৮০কিলোমিটার দুরে থুইসা খিয়ান পাড়ার একজনের ঘরের রান্নার চুলা থেকে হঠাৎ এই আগুনের সুত্রপাত হয়। মুহুর্তেই পার্শ্ববর্তী বসত বাড়িসমূহে অগ্নিকান্ড ছড়িয়ে পড়ে, অগ্নিকান্ডে ১১টি বসত ঘরের মালামাল সম্পূর্ণভাবে আগুনে পুড়ে যায় এবং এই ঘটনায় ৩জন আহত হয়েছে। আহতদেরকে জিন্নাপাড়া বিজিবি ক্যাম্পে মেডিকেল সহকারীরা প্রাথমিক চিকিৎসা প্রদান করেছে এবং তারা বর্তমানে আশঙ্কা মুক্ত রয়েছে বলে জানা যায়।

বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এর জনসংযোগ কর্মকর্তা মো.শরিফুল ইসলাম জানান, সকালে হঠাৎ থানচি উপজেলার তিন্দু ইউনিয়নের থুইসাপাড়ায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে, তাৎক্ষণিকভাবে আগুন জিন্নাহ পাড়ায় ছড়িয়ে পরলে পাশ্ববর্তী বিজিবি ক্যাম্পের সদস্যরা আগুন নিভাতে কাজ শুরু করে। অগ্নিকান্ডে কয়েকজন আহত হলে তাদের বিজিবির সহায়তায় প্রাথমিক চিকিৎসা সেবা,ঔষধ ও দুপুরে রান্না করা খাবার সরবারহ করা হয়েছে বলে জানান তিনি।

থানচি ২নং তিন্দু ইউনিয়নের চেয়ারম্যান ভাগ্য চন্দ্র ত্রিপুরা জানান,  তিন্দু ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ড থুইসা পাড়ায় আগুনে ১১টি বসতঘর পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ১২লাখ টাকা হতে পারে,ক্ষতিগ্রস্থদের সরকারিভাবে সহায়তা দেওয়া হবে বলে জানান তিনি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions