মঙ্গলবার | ২৮ জুন, ২০২২
ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা

সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির শোক

প্রকাশঃ ১৯ মে, ২০২২ ০৮:৩৬:৫৮ | আপডেটঃ ২৭ জুন, ২০২২ ০৮:৪৪:২১  |  ১০৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কিংবদন্তীতুল্য সাংবাদিক, লেখক, মানবাধিকার নেতা ও ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে শোক প্রকাশ করেছে ‘একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি’ রাঙামাটি জেলা শাখা।

সংগঠনের সভাপতি সুনীল কান্তি দে ও সাধারণ সম্পাদক সৈকত রঞ্জন চৌধুরী স্বাক্ষরিত এক শোক বিবৃতিতে এ শোক জানানো হয়।

শোক বার্তায় বলা হয় ‘কালজয়ী একুশের গানের রচয়িতা, কিংবদন্তীতুল্য সাংবাদিক, কলাম লেখক, মানবাধিকার নেতা ও ভাষা সংগ্রামী, বীর মুক্তিযোদ্ধা আবদুল গাফ্ফার চৌধুরীর মৃত্যুতে আমরা গভীর শোকাভিভূত। যাঁর একুশের গান বিশ্বের ৩০ কোটি বাঙালির হৃদয়ের স্পন্দন, যিনি তাঁর ক্ষুরধার লেখনীর দ্বারা জাতির সকল সংকটকালে বাতিঘর হিসেবে বিরাজ করেছেন, তাঁর মৃত্যুতে আমাদের জাতীয় জীবনে এবং গণমাধ্যমের জগতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা পূরণ হবে না।

দীর্ঘদিন রোগশয্যা থেকে তিনি বিভিন্ন দৈনিক ও সাময়িকীতে অবিরাম লিখেছেন জাতির বিবেক হিসেবে। মৌলবাদ ও সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে তাঁর সাহসী অবস্থানের কারণে বহুবার তিনি তাদের দ্বারা আক্রান্ত হয়েছেন, তারপরও তিনি লক্ষ্যচ্যূত হননি।

‘’৭১-এর গণহত্যাকারীদের বিচার এবং মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ গড়ার নাগরিক আন্দোলনের সূচনাকাল থেকে তিনি আমাদের সহযোদ্ধা হিসেবে পথপ্রদর্শকের দায়িত্ব পালন করেছেন। তাঁর বর্ণাঢ্য কর্মজীবন ও রচনাসমগ্র আমাদের তরুণ নেতা-কর্মী সংগঠকদের সর্বদা অনুপ্রাণিত করবে।

আমরা তাঁর পরিবারের শোকসন্তপ্ত সদস্য, অগণিত গুণগ্রাহী ও সহযোদ্ধাদের প্রতি গভীর সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপন করছি।’

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions