রবিবার | ০৫ মে, ২০২৪

আসামবস্তী বুদ্ধাঙ্কুর বিহারে চীবর দান অনুষ্ঠিত
২৫ অক্টোবর, ২০১৮ ০৮:০৪:৫৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পাহাড়ের বৌদ্ধদের ধর্মীয় আচার-অনুষ্ঠানের মধ্য দিয়ে রাঙামাটিতে মাসব্যাপী কঠিন চীবর দান উৎসব শুরু হয়েছে। উৎসবের প্রথম দিনে বৌদ্ধ বড়–য়া সম্প্রদায়ের মানুষেরা আসামবস্তী বুদ্ধাঙ্কুর বৌদ্ধ বিহারে ১৯তম দানোত্তম শুভ কঠিন চীবর দানোৎসব পালন করে।

পাহাড়ে কেউ যেন অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সে জন্য সজাগ থাকার আহবান
২৫ অক্টোবর, ২০১৮ ০৮:০৩:৩১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা উন্নয়ন কমিটির সভা বৃহস্পতিবার (২৫অক্টোবর) সকালে অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

গুইমারায় বৌদ্ধ মন্দির ও মুর্তি ভাংচুরের ঘটনায় নতুন করে নির্মাণ ও বুদ্ধ মুর্তি স্থাপনের আশ্বাস
২৫ অক্টোবর, ২০১৮ ০৭:১৪:২১

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। প্রবারণা পূর্ণিমার উৎসবের একদিন আগে খাগড়াছড়ি জেলার গুইমারায় নবনির্মিত একটি বৌদ্ধ বিহারে হামলা ও বুদ্ধমূর্তি ভাংচুর করেছে অজ্ঞাত দুর্বত্তরা। সোমবার গভীর রাতে হাফছড়ি ইউনিয়নের কুকিছড়া এলাকায় নির্মিত ‘জেতবন বৌদ্ধ বিহারে’ এ ঘটনা ঘটে।

রাঙামাটিতে ৯ ঘন্টার পর বাস চলাচল শুরু
২৫ অক্টোবর, ২০১৮ ০৭:১১:৪৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের হাতে পরিবহন শ্রমিক নির্যাতন এবং এক শ্রমিককে কারাদন্ড দেয়ার  প্রতিবাদে রাঙামাটিতে ডাকা বাস ধর্মঘট ৯ঘন্টা পর প্রত্যাহার করেছে শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর ২ট্ পর্যন্ত রাঙামাটি চট্টগ্রাম ও রাঙামাটি খাগড়াছড়ি সড়কে বাস চলাচল বন্ধ রাখে পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদ। হঠাৎ করে বাস চলাচল বন্ধ হলে দূর্ভোগে পড়ে দূরপাল্লার যাত্রীরা।

স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুম দখল আইন পাশের দাবিতে মানববন্ধন
২৫ অক্টোবর, ২০১৮ ০৭:০৯:৩৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম স্থাবর সম্পত্তি অধিগ্রহণ ও হুকুম দখল আইন ২০১৮ বিলটি দ্রুত পাস করে প্রজ্ঞাপন জারীর দাবীতে  আকর্ষণ করে মানববন্ধন ও প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি দিয়েছে পার্বত্য অঞ্চলের জমি অধিগ্রহণকৃত ক্ষতিগ্রস্থ জনগন।

খাগড়াছড়ি-চট্টগ্রাম-রাঙামাটি সড়কে বাস ধর্মঘট
২৫ অক্টোবর, ২০১৮ ০৭:০৭:৩৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। চট্টগ্রামের হাটহাজারীতে পুলিশের হাতে পরিবহন শ্রমিক নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতেও বাস ধর্মঘট পালন করছে পরিবহন শ্রমিকরা। বৃহস্পতিবার সকাল থেকে খাগড়াছড়ি-চট্টগ্রাম ও খাগড়াছড়ি-রাঙামাটি সড়কে বাস চলাচল বন্ধ রেখে ধর্মঘট পালন করছে। পরিবহন শ্রমিকদের ধর্মঘটে সংহতি জানিয়েছেন মালিকরা।

সুভাষ চাকমাকে ষড়যন্ত্রমুলকভাবে শক্তিমান চাকমা হত্যাকান্ডের সাথে জড়িত করা হয়েছে
২৫ অক্টোবর, ২০১৮ ০১:০৭:০০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাউখালী উপজেলা জনসংহতি সমিতির সভাপতি সুভাষ চাকমাকে ষড়যন্ত্রমুলকভাবে নানিয়ারচর উপজেলার চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যার সাথে জড়িত করা হয়েছে বলে অভিযোগ করেছে জনসংহতি সমিতি রাঙামাটি জেলা শাখা।

সাংঙ্গু নদীর পাথরে ধাক্কা খেয়ে নৌকাডুবি, শ্রমিক নিখোঁজ
২৫ অক্টোবর, ২০১৮ ০১:০০:০৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের থানছি উপজেলার তিন্দু বড় পাথর এলাকায় নৌকা ডুবিতে এক শ্রমিক নিখোঁজ রয়েছে। তার নাম নিজাম উদ্দিন (২৪)। বুধবার সকালে পাথরের সাথে ধাক্কা খেয়ে নৌকাটি ডুবে গেলে এ ঘটনা ঘটে। রেমাক্রী থেকে ইঞ্জিনচালিত নৌকা দিয়ে বেশ কয়েকজন কাঠ কাটার শ্রমিক থানছি সদরে আসছিলেন।

কর্ণফুলী নদীতে গোসল করতে গিয়ে স্কুল ছাত্রী নিখোঁজ
২৫ অক্টোবর, ২০১৮ ১২:৫৮:১৮

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ব্যাঙছড়ি (ক্যায়াং ঘাট) এলাকায়  বুধবার দুপুর সাড়ে ১২টায় কর্ণফুলী নদীতে গোসল করতে নেমে নিখোঁজ হয়েছে সাত বছর বয়সী স্কুল ছাত্রী রিয়া আক্তার। এই রিপোর্ট লিখা পর্যন্ত সর্বশেষ সন্ধ্যা ৭টায়ও কাপ্তাই ফায়ার সার্ভিস ও বাংলাদেশ নৌ বাহিনীর ডুবোরী দল টানা অভিযানে তার সন্ধান মেলেনি।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions