বুধবার | ২৮ অক্টোবর, ২০২০

প্রাণ ফিরছে রাঙামাটির পর্যটনে

জিয়াউর রহমান জুয়েল, রাঙামাটি। বৈশ্বিক মহামারি করোনা বিপর্যয় থেকে ঘুরে দাঁড়াতে শুরু করেছে রাঙামাটির পর্যটন ব্যবসা। মৌসুমের শুরুতেই পর্যটকের আগমন ঘটছে উল্লেখযোগ্য হারে। তাই প্রাণ ফিরছে পর্যটনে। পর্যটকদের আগমন ঘিরে নিরাপদ ভ্রমণ ও নিরাপত্তা নিশ্চিতসহ

সীমিত আকারে খোলা হচ্ছে বান্দরবানের হোটেল মোটেল ও রির্সোট

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। পর্যটন জেলা বান্দরবান। বাংলাদেশের সীমান্তবর্তী এই জেলায় রয়েছে অসংখ্য পর্যটন কেন্দ্র আর এই পর্যটন কেন্দ্রের পাশাপাশি এই জেলাতে গড়ে ওঠেছে অসংখ্য হোটেল মোটেল ও রির্সোট। প্রতিদিনই এই জেলার সৌন্দর্য্য উপভোগে দেশের নানান

করোনার সংক্রামণে ঈদের বন্ধে ফাঁকা বান্দরবানের পর্যটন কেন্দ্র

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের সবুজ পাহাড়ের নান্দনিক সৌন্দর্য্য আর আনাচে-কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা পাহাড় পর্বত যে কাউকে মুগ্ধ করে। কিন্তুু করোনার সংক্রামক প্রতিরোধে গত ২৫মার্চ থেকে বান্দরবানের বিনোদন কেন্দ্রগুলো পর্যটকদের ভ্রমনের জন্য বন্ধ করে দেয় জেলা প্রশাসন, আর তাই ঈদের এই বন্ধে পর্যটক শুন্য বান্দরবানের বিভিন্ন পর্যটনকেন্দ্রগুলো।

বান্দরবানে পর্যটকদের ভ্রমণে নিষেধাজ্ঞা জেলা প্রশাসনের

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। করোনা ভাইরাস প্রতিরোধে বান্দরবানে দেশী-বিদেশী পর্যটকদের ভ্রমনে নিরুৎসাহিত করা হচ্ছে। রাতে সরকারি সিদ্ধান্তে পর্যটকদের ভ্রমণে কোনো নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

পর্যটন শিল্পর বিকাশে মহাপরিকল্পনা প্রণয়নে মাঠ কর্মশালা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের পর্যটন শিল্প বিকাশের জন্য মাস্টার প্ল্যানের মাধ্যমে বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা গ্রহণ করা হবে বলে জানিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের সিইও মো.জাবেদ আহমেদ। তিনি বলেন,বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা লিখিতভাবে আমাদের সুনির্দিষ্ট করে বলেছেন পার্বত্য জেলা বান্দরবানকে পর্যটন শিল্পে নতুনভাবে দাঁড় করাতে হবে এবং এই জেলাকে সর্বপ্রথম সর্বাধিক

বান্দরবানে পর্যটকদের জন্য চালু হচ্ছে টুরিস্ট বাস

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান সদরের স্বণামধন্য হোটেল হিলভিউ এর পক্ষ থেকে বান্দরবানে ভ্রমনে আসা পর্যটকদের জন্য চালু হচ্ছে টুরিস্ট বাস।

আলুটিলায় পর্যটক আর নিসর্গ প্রেমীদের মন জুড়াচ্ছে খ্রাসাং রিসোর্ট

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। ভৌগলিক-নিসর্গ আর জন বৈচিত্র্যের জনপদ খাগড়াছড়িতে খুব দ্রুতগতিতে বাড়ছে পর্যটন সম্ভাবনা। গত এক দশকে পাহাড়ের ভূ-স্বর্গ খ্যাত ‘সাজেক’-কে ঘিরে খাগড়াছড়ি শহরে আবাসিক হোটেল-রেস্টুরেন্ট আর পরিবহন খাতে বেড়েছে বিপুল বেসরকারি বিনিয়োগ। তবে এতোকিছুর পরও শূন্যতা ছিলো বেসরকারি পর্যটন কেন্দ্রের। এবার সেই ঘাটতি পূরণে এবং জেলার উদ্যোক্তাদের উৎসাহিত করতে মাঠে নেমেছেন, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা নিজেই।

সমন্বয়হীনতার কারণে এগুচ্ছে না রাঙামাটির পর্যটন শিল্প

বিশেষ প্রতিনিধি , রাঙামাটি।  দেশী-বিদেী পর্যটকদের দর্শনীয় স্থানের মধ্যে অন্যতম প্রাকৃতিক সৌর্ন্দযের লীলাভূমি পাহাড়ী কন্যা পর্যটন শহর রাঙামাটি। ১০টি উপজেলা নিয়ে গঠিত রাঙামাটি পার্বত্য জেলার বিশাল অংশ জুড়েই রয়েছে এশিয়ার বৃহত্তম কৃত্রিম লেক কাপ্তাই হ্রদ।

সংস্কারের অভাবে পরিত্যক্ত রাঙামাটি পর্যটন অডিটোরিয়াম ভবন

সিএইচটি টুডে ডট কম,রাঙামাটি। সংস্কারের অভাবে দীর্ঘ সাত বছর ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে রয়েছে, রাঙামাটি সরকারি পর্যটন কর্পোরেশনের অডিটোরিয়াম ভবনটি। এতে ব্যাপক লোকসান যাচ্ছে সরকারের। সরকার হারাচ্ছে রাজস্ব। এ অবস্থায় পড়ে থাকলে কিছু সময়ের মধ্যে সম্পূর্ণ অকেজো হয়ে যেতে পারে বলে আশঙ্কা রয়েছে।

রাঙামাটির দৃষ্টিনন্দন স্থান এখন পলওয়ে পার্ক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পলওয়ে পার্ক। রাঙামাটির দর্শনীয় স্থানের মধ্যে অন্যতম। সব বয়সের মানুষের পছন্দের স্থান হিসেবে মন কেড়েছে পার্কটি। রাঙামাটি শহরে কোথাও বেড়ানো কথা বললে প্রথমে এ নামটি চলে আসে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত রূপ বদলায় পার্কটি। প্রকৃতি আর শিল্পীর হাতের ছোয়া দিয়ে সাজানো হয়েছে পার্কটি।

কাপ্তাইয়ে ভ্রমণ পিপাসুদের প্রিয় স্পট প্রশান্তি পার্ক

এম.কামাল উদ্দিন, রাঙামাটি। বেসরকারি ভাবে পরিচালিত  জেলার কাপ্তাই প্রশান্তি পার্কে পর্যটকদের এখন উপচে পড়া ভীড়। শীতের শুরুতে নতুন নতুন পর্যটকদের আগমন বেড়েছে। প্রতি দিনই দেশের বিভিন্ন স্থান থেকে পর্যটক আসছে কাপ্তাই প্রশান্তি পার্কে। পর্যটকদের বিনোদন দিতে পার্কটিতে রয়েছে কাপ্তাই লেকে ভ্রমনের সুযোগ।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions