মঙ্গলবার | ২৩ অক্টোবর, ২০১৮

পার্বত্য চট্টগ্রামে শান্তি ও সম্প্রীতি বিনষ্টকারীদের বিরুদ্ধে নিরাপত্তাবাহিনী সর্তক রয়েছে : জিওসি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। চট্টগ্রাম ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল এসএম মতিউর রহমান বলেছেন, ১৯৯৭ সনের ২রা ডিসেম্বর সরকার পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার জন্য শান্তি চুক্তি করেছিল, এটা ছিল সরকারের প্রজ্ঞার পরিচয়,  শান্তি চুক্তির মাধ্যমে সরকার পাহাড়ে শান্তি সমৃদ্ধি ও স্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চেয়েছিল, কিন্তু  চুক্তির পরের বছরই ১৯৯৮ সনে একটি পক্ষ চুক্তির বিরোধীতা করে শান্তির পরিবর্তে পাহাড়ে অশান্তি ছিটিয়ে দেয়ার চেষ্টা করছে।

নানিয়ারচরে পর্যটকবাহী বাসে গুলি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। এবার রাঙামাটির নানিয়ারচরে পর্যটকবাহী বাসে গুলি ছুঁড়ল সন্ত্রাসীরা। তবে কেউ হতাহত হননি। এর আগে জেলার বাঘাইছড়ির সাজেকে পর্যটকবাহী বাসে গুলি ছোঁড়া এবং মাইক্রোবাস পুড়িয়ে দেয়া হয়েছিল।

বাঘাইছড়িতে বাঙালী ছাত্রপরিষদ ও নাগরিক পরিষদের লিফলেট বিতরন

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। আজ শুক্রবার বিকাল পাঁচটায় বাঙালী ছাত্রপরিষদ ও নাগরিক পরিষদের নেতারা বাঘাইছড়ি উপজেলা মার্কেট ও চৌমুহনী মার্কেটের সাধারন জনগনকে পার্বত্য অঞ্চল নিয়ে যে ষড়যন্ত্র চলছে তার বিরুদ্ধে সচেতন করে তোলার জন্য লিফলেট বিতরণ করেন।

চাকমা ভাষা, বর্ণমালা ও বানানরীতির সঠিক পদ্ধতি নির্ধারণে কর্মশালা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশের পার্বত্য চট্টগ্রামসহ বিভিন্ন দেশে বসবাস করা চাকমা জাতিগোষ্ঠীর নিজস্ব ভাষায় শিক্ষালাভ এবং ভাব বিনিময়ে ভাষা, বর্ণমালা ও বানানরীতি নিয়ে সহজ ও সঠিক পদ্ধতি নির্ধারণের লক্ষ্যে বিশেষ উদ্যোগ নেয়া হচ্ছে। রাঙামাটির চাকমা সার্কেল চিফ রাজা ব্যারিষ্টার দেবাশীষ রায়ের পৃষ্ঠপোষকতায় স্থানীয় ভাষাবিদ, শিক্ষাবিদ, বিশেষজ্ঞ, গবেষক, সাহিত্যিক ও সংস্কৃতিকর্মী এ উদ্যোগে এগিয়ে এসে বিষয়টির ওপর গুরুত্বপূর্ণ মতামত দিচ্ছেন।

বাঘাইছড়ি শ্রী শ্রী কালী মন্দির পরিদর্শনে মারিশ্যা জোন কমান্ডার

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। আজ বৃহস্পতিবার রাত সন্ধ্যা আটটায় বাঘাইছড়ি শ্রী শ্রী কালী মন্দির পরিদর্শন করেন বিজিবি ২৭ ব্যাটালিয়নের অধিনায়ক ও মারিশ্যা জোন কমান্ডার লেঃ কর্নেল মাহবুবুল ইসলাম পিএসসি।

বর্তমান সরকারের আমলে সবচেয়ে বেশী নিরাপদে আছেন সংখ্যালঘু জনগোষ্ঠী : বৃষ কেতু চাকমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দূর্গাপুজার সদর উপজেলার বিভিন্ন পুজামন্ডপ বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সন্ধ্যায় পরিদর্শন করেছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পুজামন্ডপ পরিদর্শন কালে আরো উপস্থিত ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য পরিষদ সদস্য স্মৃতি বিকাশ ত্রিপরা, সদস্য অমিত চাকমা রাজু, পরিষদ সদস্য মনোয়ারা

রাঙামাটি জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ এর মাসিক সভা বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সকালে অনুষ্ঠিত হয়েছে। রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের সভাকক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমদ এর পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য এবং হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

নানিয়ারচরে প্রতিপক্ষের গুলিতে গনতান্ত্রিক ইউপিডিএফের কর্মী নিহত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির নানিয়ারচরে প্রতিপক্ষের গুলিতে গনতান্ত্রিক ইউপিডিএফের কর্মী শান্ত চাকমা নিহত হয়েছে। বুধবার সন্ধ্যায় উপজেলার বিয়ার পাড়া নামক স্থানে এ ঘটনা ঘটে|

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের বিভিন্ন দুর্গা পূজা মন্ডপ পরিদর্শন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সকল সম্প্রদায়ের সম্প্রীতির বন্ধন অটুট রেখে এই বাংলাদেশের উন্নয়ন করাই হচ্ছে বর্তমান সরকারের লক্ষ্য। এই লক্ষ্যকে বাঁচিয়ে রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা মার্কায় ভোট চাইলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা।

আওয়ামীলীগ সব সময় দুঃখী মানুষের পাশে থাকে

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। মানুষের দুঃখ-কষ্ট, আপদে-বিপদে সর্বদাই পাশে থাকবে আওয়ামীলীগ। গত পাঁচ বছরে মানুষের পাশে থেকে সর্বোচ্চ সেবা দেওয়ার চেষ্টা করেছে। আগামীতেও জনগনের পাশে থাকবে।

দুর্গো পূজাকে ঘিরে উৎসবে মুখর রাঙামাটি

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সনাতন হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব ঘিরে শহরসহ মুখর হয়ে উঠেছে গোটা পার্বত্য জেলা রাঙামাটি। জেলাজুড়ে বিরাজ করছে উৎসবের আমেজ। শহরসহ জেলায় মোট ৪০ পূজামন্ডপে শারদীয় দুর্গোৎসবের আয়োজন করা হয়েছে। প্রতিটি মন্ডপে সদ্ধর্মালম্বী পুণ্যার্থী ছাড়াও পাহাড়ি বাাঙালির সব ধর্ম, বর্ণ ও জাতিগোষ্ঠী মানুষের সম্মিলনে তৈরি হয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতির মেলবন্ধন। রাজনৈতিক নেতা, স্থানীয় জনপ্রতিনিধি এবং সামরিক বেসামরিক সরকারি কর্মকর্তারা বিভিন্ন মন্ডপ পরিদর্শন করছেন।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions