বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯

আইনী প্রক্রিয়াকে নয়, আন্দোলনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা হবে: মাহবুবের রহমান শামীম

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বিএনপি’র কেন্দ্রীয় নেতা চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম বলেছেন, আইনের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়, কারন বিচার বিভাগ সরকারের ইশারায় চলে, বিচার বিভাগকে ধব্বংস করে দেয়া হয়েছে।

রাঙামাটিতে প্রগতিশীল ছাত্রজোটের মানববন্ধন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ১৭ সেপ্টেম্বর শিক্ষা দিবসে রাঙামাটিতে বিভিন্ন দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে প্রগতিশীল ছাত্রজোট রাঙামাটি জেলা শাখা। মঙ্গলবার সকালে রাঙামাটি সরকারি কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

রাঙামাটিতে দখল হওয়া ভূমি উদ্ধারের দাবিতে দীপেন দেওয়ানের নেতৃত্বে মানববন্ধন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আইনের শাসন প্রতিষ্ঠার দাবিতে রাঙামাটিতে মানববন্ধন নিয়ে রাজপথে দাঁড়িয়েছেন, সাবেক জেলা যুগ্ম জজ অ্যাডভোকেট দীপেন দেওয়ান। তিনি চাঁদপুর জেলার যুগ্ম জজ ছিলেন। রাঙামাটি শহরের কলেজগেট এলাকায় ভূমি নিয়ে দুই প্রভাবশালী পরিবারের মধ্যকার বিরোধকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় আইনের শাসন প্রতিষ্ঠার দাবি জানান তিনি।

রাঙামাটিতে প্রকাশ্যে ধুমপান করায় ৬ব্যক্তিকে জরিমানা

সিএইচটি চুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা প্রশাসকের কার্যালয় সংলগ্ন ডিসি অফিস ক্যান্টিনের সামনে প্রকাশ্যে ধুমপান করার দায়ে ৬ব্যক্তিকে আর্থিক জরিমানা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রল্লব হোম দাশ। সোমবার দুপুরে জেলা প্রশাসনের ক্যান্টিন এর সামনে প্রকাশ্যে ধুমপান করতে দেখে তাদের  জরিমানা করা হয়েছে।

বিরোধপূর্ণ জমি নিজেদের দাবী করেছে একে দেওয়ানের পরিবার

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি শহরের কলেজ গেইট এলাকায় বিরোধপুর্ণ জমি নিয়ে সংবাদ সম্মেলন করে জমিটি তাদের বলে দাবি করেছে আরেক দাবিদার প্রয়াত একে দেওয়ানের পরিবার। গত ১৩ সেপ্টেম্বর রাতে বিরোধপুর্ণ জায়গাটি কতিপয় যুবলীগের নেতাদের সহায়তা দখল করে নেয় একে দেওয়ানের পরিবার।

স্বামী-স্ত্রীর আইনী স্বীকৃতি এবং নিরাপত্তার দাবি, মেয়ের মামাদের মামলায় স্বামীর বাবা মা জেলে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে এক প্রভাবশালী পরিবারের মেয়ে নিজের পছন্দের ছেলের সাথে পালিয়ে বিয়ে করায় মেয়ের পরিবার এবং মামারা মামলা করায় পুলিশ পরিবারের ৪ সদস্যকে গ্রেফতার করে জেল হাজতে পাঠায় বলে অভিযোগ উঠেছে।

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে গুর্খা সম্প্রদায়ের সৌজন্য সাক্ষাৎ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাংলাদেশে বসবাসরত গুর্খা সম্প্রদায় ক্ষুদ্র নৃগোষ্ঠী হিসাবে সরকারি স্বীকৃতি পাওয়ায় রাঙামাটির গুর্খা সম্প্রদায়ের নেতৃবৃন্দকে অভিনন্দন জানিয়েছেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। তিনি বলেন, বর্তমান সরকার সাম্প্রদায়িক সম্প্রীতিতে বিশ্বাসী। দেশের সকল জনগোষ্ঠীদের কল্যাণে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। সরকারি নীতি অনুসরণ করে যে যে সম্প্রদায় যেসব সুবিধা পাবে সেসব সুবিধা তাদেরকে প্রদান করা হবে বলে চেয়ারম্যান গুর্খা সম্প্রদায়ের নেতৃবৃন্দদেরকে আশ্বস্থ করেন।

বেতছড়ি গণহত্যার বিচারের দাবী পার্বত্য অধিকার ফোরামের

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সমন্বয়ক মোঃ হাবিবুর রহমান হাবিব ও পার্বত্য অধিকার ফোরামের ছাত্র সংগঠন বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার সভাপতি মোঃ নাজিম আল হাসান ও সাধারণ সম্পাদক নুরুল আবছার যৌথ বিবৃতিতে রাঙামাটির কাউখালী উপজেলার বেতছড়ি, কচুখালীতে জেএসএসের সশস্ত্র শাখা শান্তি বাহিনী কর্তৃক গণহত্যার বিচারের দাবী জানান।

জাপা’র রাঙামাটি জেলার ১০ উপজেলা ও ২ পৌরসভার আহবায়ক কমিটি গঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি জেলা জাতীয় পার্টি এবং ১০ উপজেলা ও ২ পৌরসভা আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। জেলা জাতীয় পার্টির সদস্য সচিব  জ্যোতি বিকাশ চাকমা প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তি বলা হয়, চলতি বছরের ২৬শে ফ্রেব্রুয়ারী ২০১৯ ইং তারিখ জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা এমপি কর্তৃক রাঙামাটি জেলা জাতীয় পার্টির আহ্বায়ক কমিটির অনুমোদন দেয়া হয়।

অভিভাবক ও শিক্ষকদের সমন্বয়ে একজন শিক্ষার্থী ভালো ছাত্র হিসাবে গড়ে উঠতে পারে : জেলা প্রশাসক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির জেলা প্রশাসক একেএম মামুনুর রশীদ বলেছেন, অভিভাবক ও শিক্ষকদের সমন্বয়ে একজন ভালো ছাত্র গড়ে উঠা সম্ভব, শিক্ষক এবং অভিভাবকরা যদি তাদের দায়িত্বের প্রতি সচেষ্ট না হন, তাহলে একজন ভালো ছাত্র সৃষ্টি হওয়ায় তো দুরের কথা শিক্ষা জীবনটাই বিফলে যাবে।

জমি উদ্ধার করা না হলে মঙ্গলবার অবরোধের ডাক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে রাতের আঁধারে বিএনপি নেতার জায়গা আওয়ামীলীগের কতিপয় নেতা দখল করার অভিযোগ উঠেছে। শুক্রবার দিনের বেলায় জায়গা দখল করতে গেলে স্থানীয়দের বাঁধা এবং  প্রশাসনের তৎপরতার কারনে দখল করতে পারেনি, কিন্তু গভীর রাতে সবাই যখন ঘুমিয়ে পড়ে তখন দখলবাজরা জায়গা দখল করে নেয়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions