রবিবার | ২৯ মার্চ, ২০২০

বাড়ীতে গিয়ে ত্রাণ দিলেন রাঙামাটি জেলা প্রশাসক

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিতে করোনার প্রভাবে ক্ষতিগ্রস্ত অসহায় হতদরিদ্র মানুষের মধ্যে চাল, ডাল, ভোজ্য তেলসহ খাবার বিতরণ করেছে জেলা প্রশাসন। শনিবার বিকালে শহরের কাঠালতলী এলাকায় বেশকিছু অসহায় মানুষের ঘরে গিয়ে এই বিশেষ ত্রাণ বিতরণ করেছেন জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদ।

করোনা ভাইরাস মোকাবেলায় সরকার রাঙামাটিতে ১শ মে:টন চাল ও ১০ লক্ষ টাকা বরাদ্দ দিলো

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাসের সংক্রামন প্রতিরোধে সরকার সারাদেশে লকডাউন ঘোষণা না করলেও মুলত পুরো দেশ স্থবির হয়ে গেছে। এতে সবচেয়ে কষ্টে পড়েছেন অসহায় ও নিম্ন আয়ের লোকজন। এসব কম আয়ের লোকজন যেন না খেয়ে মারা না যায়, তাদের পাশে দাঁড়িয়ে সরকার। সারাদেশের মত রাঙামাটিতেও অসহায়দের জন্য সরকার ১০০ মেট্রিক টন চাল ও ১০ লক্ষ টাকা বরাদ্দ দিয়েছে।

এপ্রিলের বাড়ি ভাড়া মওকুফ করেছেন রাজস্থলীর উছাইমং মারমা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনাকে পুঁজি করে ব্যবসায়ীরা সাধারণ মানুষকে জিম্মি করে যেখানে বাড়তি টাকা আদায় করছে সেখানে ব্যতিক্রম রাঙামাটির রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া গ্রামে উছাইমং মারমা (৩৮)। আগামী  এপ্রিল মাসের টাকা নিবেন না বলে ভাড়াটিয়াদের জানিয়ে দিয়েছেন উছাইমং মারমা। উছাইমং মারমার এ কথায় চিন্তামুক্ত হয়েছেন ভাড়াটিয়ারা।

করোনা ভাইরাস প্রতিরোধে চম্পকনগরে জীবাণু নাশক স্প্রে ও মাস্ক দিলেন হাজী মুছা মাতব্বর

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাস প্রতিরোধে রাঙামাটি শহরের জনবহুল এলাকা চম্পকনগরে পরিস্কার , পরিচ্ছন্ন করতে  জীবাণু নাশক স্প্রে এবং ভাইরাসের সংক্রামণ ঠেকাতে মাস্ক বিতরণ করা হয়েছে।  হাজী মুছা মাতব্বরের পক্ষে দেয়া এসব মাস্ক বিতরণ করেন যুবলীগ নেতা নাসির, বাবুল দাশ, জেলা ছাত্রলীগের সদস্য সুমন দাশ ববি, ৮নং ওয়ার্ড ছাত্রলীগের সহ সভাপতি রিপনসহ অনেকে।

কাপ্তাইয়ে সেনাবাহিনীর প্রচারণা

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের বিভিন্ন এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধে জনসাধারণকে সচেতন করতে ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে সিভিল প্রশাসনের সঙ্গে কাজ করছে সেনাবাহিনী। বৃহস্পতিবার (২৬ মার্চ) বিকেলে চালানো হয় এ প্রচারণা।

মাসস এবার জল উৎসব করছে না

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটিসহ পার্বত্য চট্টগ্রামে এবার মাসস সাংগ্রাই জল উৎসব পালন করছে না। প্রতি বছর বৈসাবি বা সাংগ্রাই উৎসব উপলক্ষে মারমা সম্প্রদায় জল উৎসবের আয়োজন করে, এবছর বাংলাদেশসহ বিশ্বে করোন ভাইরাসের আতংকে এবং মানুষ হতাহতের কারনে মাসস এবার সব ধরনের সামাজিক কার্যক্রম স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে।

মহান স্বাধীনতা দিবসে শহীদ মিনারে বীর শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পণ করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ।

জনসচেতনতা সৃষ্টি করতে জেল রোড কন্ট্রাকটর পাড়ায় নেমেছে একদল তরুন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধ ও জনসচেতনতা তৈরির লক্ষ্যে রাঙামাটি জেলা শহরের জেল রোড কন্ট্রাকটর পাড়ার একদল তরুনদের উদ্যোগে এলাকার রাস্তা ও বাড়ীর আঙ্গিনায় ভাইরাস সংক্রমণ প্রতিরোধক জীবাণু নাশক ওষুধ স্প্রে মেশিন দ্বারা ছিটানো হয়েছে।

কাপ্তাইয়ে এলাকাবাসীর উদ্যোগে পুরানো ড্রেন পরিচ্ছন্ন করা হয়েছে

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ের নতুন বাজারস্থ ‘পশ্চিম পাড়া জামে মসজিদ’ সংলগ্ন রাস্তার পাশের ড্রেনটি দীর্ঘদিন যাবত স্থানীয়দের বাসা বাড়ির ময়লা আবর্জনা পড়তে পড়তে ময়লার ভাঙারে রুপ নিয়েছে। এ রাস্তায় প্রতিদিনই যাতায়াত হয় প্রায় ৫’শতাধিক জনসাধারণের।

স্বপ্নবুনন বিতরণের জন্য ৫০০ হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুত করেছে

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। করোনা প্রতিরোধের লক্ষ্যে রাঙামাটিতে বিতরণের জন্য নিজ উদ্যেগে ৫০০ হ্যান্ড স্যানিটাইজার  তৈরি করেছে  সেচ্ছাসেবী  ও সামাজিক সচেতনতা মূলক যুব সংগঠন স্বপ্ন বুনন এবং বিতরণ করেছে ১০০০ মাস্ক।

স্বাধীনতা দিবস উপলক্ষে কাপ্তাইয়ে পুষ্পস্তবক অর্পণ ও জাতীয় পতাকা উত্তোলন

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাই উপজেলা প্রশাসনের আয়োজনে মহান স্বাধীনতা দিবস এবং জাতীয় দিবস উপলক্ষে স্বল্প পরিসরে বৃহস্পতিবার (২৬ মার্চ) সকাল ৭টা ১৫ মিনিটে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ এবং রেস্ট হাউজ প্রাঙ্গনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions