সোমবার | ১৯ অগাস্ট, ২০১৯

রাজস্থলীতে সন্ত্রাসীদের সাথে গোলাগুলিতে ১ সেনা সদস্য নিহত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির রাজস্থলীতে সেনাবাহিনীর সাথে গোলাগুলিতে এক সেনা সদস্য নিহত হয়েছে। রোববার সকাল ১০টার দিকে রাজস্থলী উপজেলা পুইয়ে থুইপাড়া নামক দুর্গম পাহাড়ি এলাকায় ঘটনাটি ঘটে।

জাতীয় শোক দিবসে জুরাছড়িতে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। জুরাছড়ি উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেন ও শোক র‌্যালীতে ছাত্র-ছাত্রীদের ঢল নেমেছে।

রাঙামাটিতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে সরকারি বেসরকারিভাবে ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারিভাবে বিস্তারিত কর্মসূচি পালন করেছে জেলা প্রশাসন। এ ছাড়া পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পৃথক কর্মসূচি পালন করেছে।

বঙ্গবন্ধুর শাহাদাত বার্ষিকীতে রাঙামাটি জেলা পরিষদের মিলাদ ও আলোচনা সভা অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোক র‌্যলী, বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পন, আলোচনা সভা ও মিলাদ মাহফিল করেছে রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ।

রাবিপ্রবি’তে জাতীয় শোক দিবস পালন

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রাবিপ্রবি) আজ ১৫ আগস্ট রোজ বৃহস্পতিবার স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৪তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়েছে।

বাঘাইছড়িতে জোড়া হত্যাকান্ডের ২দিন পর মামলা

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বাঘাইছড়িতে জেএসএস  এমএন লারমা গ্রুপের ২ নেতাকে হত্যার ঘটনায় বাঘাইছড়ি থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। আজ বুধবার সন্ধ্যায় বাঘাইছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও মুল জেএসএসের নেতা বড় ঋষি চাকমাকে প্রধান আসামী করে ৫০জনের নাম উল্লেখ নিহত জেএসএস এমএন লারমা গ্রুপের নেতা এনা চাকমার স্ত্রী সুনয়না চাকমা এই মামলা দায়ের করেন।

কাল শোকাবহ ১৫ আগষ্ট

কাল শোকাবহ ১৫ আগস্ট। জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় এক দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী। ১৯৭৫ সালের এইদিন অতি প্রত্যুষে ঘটেছিল ইতিহাসের সেই কলঙ্কজনক ঘটনা। সেনাবাহিনীর কিছু উচ্ছৃঙ্খল ও বিপথগামী সৈনিকের হাতে সপরিবারে প্রাণ দিয়েছিলেন বাঙালির ইতিহাসের শ্রেষ্ঠ সন্তান, স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। 

শান্তি চুক্তি বাস্তবায়নে পাহাড়ে হত্যার রাজনীতি বন্ধ করতে হবে

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। পার্বত্য শান্তি চুক্তি পুনাঙ্গ বাস্তবায়নের লক্ষ্যে পাহাড়ে বিরাজ মান হত্যার রাজনীতি বন্ধ করতে হবে।  হত্যা রাজনীতি বন্ধ হলে চুক্তি বাস্তবায়নের পাশাপাশি নতুন প্রজম্মকে আমরা সুন্দর সমৃদ্ধ ময় পার্বত্য চট্টগ্রাম উপহার দিয়ে যেতে পারবে।
বুধবার জুরাছড়ি আওয়ামী লীগের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে শোক র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে রাঙামাটি জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা একথা বলেন।

জেএসএস এমএন লারমা গ্রুপের ২ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ, এখনো মামলা হয়নি, গ্রেফতারও নেই

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়িতে রোববার দিবাগত রাতে জেএসএস এমএন লারমা গ্রুপের ২ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ করেছে সংগঠনটির নেতা কর্মীরা।  সোমবার দুপুরে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ মিছিলটি বাবু পাড়া থেকে শুরু হয়ে চৌমুহনী সদরে এসে শেষ হয়,  এসময় জেএসএস এমএন লারমা দলের নেতারা এই হত্যাকান্ডের জন্য সন্তু লারমা নেতৃত্বাধীন জেএসএস কে দায়ী করেন এবং দোষীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবী জানান।

রাঙামাটি পৌর শহরে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।সারা দেশের ন্যায় রাঙামাটিতেও মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল আযহা যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। ঈদুল আযহার দিনে রাঙামাটি পৌর শহরে ৫টি ঈদ জামাত অনুষ্ঠিত হয়। ঈদ গা মাঠে নামাজ অনুষ্ঠানের কথা থাকলেও বৃষ্টির কারনে বেশ কিছু জামাত মসজিদে অনুষ্ঠিত হয়।

রাঙামাটির বাঘাইছড়িতে প্রতিপক্ষের গুলিতে জেএসএস এমএন লারমা গ্রুপের ২ নেতা নিহত

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় জেএসএস  এমএন লারমা গ্রুপের ২নেতাকে গুলি করে হত্যা করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। রোববার (১১ আগষ্ট) দিবাগত রাত পৌনে ১২টার দিকে উপজেলায়  বাবু পাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions