শনিবার | ১৮ মে, ২০২৪

প্রবারণা পূর্ণিমা আর কঠিন চীবর দান উৎসবকে ঘিরে আকাশে ফানুস উৎসব
২৬ অক্টোবর, ২০১৮ ০৭:৪৫:১৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। তিনটি পার্বত্য জেলা রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানসহ দেশের বিভিন্ন স্থানে প্রতিদিন মন্দিরে মন্দিরে আয়োজন চলছে বৌদ্ধ সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান কঠিন চীবর দানোৎসব। উৎসব ঘিরে মুখরিত বৌদ্ধ সম্প্রদায়। প্রতিদিন উৎসবে সন্ধ্যায় মন্দিরে মন্দিরে উড়ানো হচ্ছে ফানুস। এতে আকাশে তৈরি হয়েছে রঙিন ফানুস উৎসবের- যা হার মানাচ্ছে বিশাল শূন্য আকাশে রাতের তারার মেলাকে।  

বান্দরবানে বৌদ্ধ ধর্মালম্বীদের কঠিন চীবর দানোৎসব শুরু
২৬ অক্টোবর, ২০১৮ ০৭:৪৩:২৫

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বান্দরবানের আর্যগুহা ধুতাঙ্গ বিমুক্তি বিহারে বৌদ্ধ ধর্মালম্বীদের দানোত্তম কঠিন চীবর দানোৎসব শুরু হয়েছে। শুক্রবার সকালে বান্দরবান জেলা সদরের কালাঘাটার আর্যগুহা ধুতাঙ্গ বিমুক্তি বিহারে এই কঠিন চীবর দানোৎসব শুরু হয়।

৯ পদের বিপরীতে ২৩ প্রার্থীর প্রচারণায় মুখর পরিবহন সেক্টর
২৬ অক্টোবর, ২০১৮ ০৭:৪২:১০

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। আগামী ৩১ অক্টোবর (বুধবার) খাগড়াছড়ি সড়ক পরিবহন চালক সমবায় সমিতির ত্রিবার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। ৪৭৭ জন সদস্য নির্বাচনের মাধ্যমে তিন বছরের জন্য একজন সভাপতি, একজন সহ-সভাপতি, একজন সাধারণ সম্পাদক ও ছয়জন নির্বাহী সদস্য নির্বাচিত করবেন।

বান্দরবানে নানা আয়োজনে শেষ হল প্রবারনা পূর্ণিমা উৎসব
২৬ অক্টোবর, ২০১৮ ০৭:৩৯:৩৪

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বর্নাঢ্য আয়োাজন ও আনন্দ-উৎসবের মধ্য দিয়ে শেষ হয়েছে বৌদ্ধ ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় অনুষ্ঠান প্রবারণা পূর্নিমা উদযাপন।

গুইমারায় বৌদ্ধ মূর্তি ভাংচুরের নিন্দা জানিয়েছেন উষাতন তালুকদার এমপি
২৬ অক্টোবর, ২০১৮ ০১:১৫:১৯

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। খাগড়াছড়ি জেলার গুইমারা হাফছড়ি ইউনিয়নের কুকিছড়ায় জেতবন বিহার এবং বিহারে স্থাপিত বৌধ মূর্তি ভাঙচুরের প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং অনতি বিলম্বে দুস্কৃতিকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে সর্বোচ্চ শান্তির জোড় দাবি জানিয়েছেন, বাংলাদেশ জাতীয় সংসদের ২৯৯নং আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার (এমপি)।

পাহাড়ের সম্প্রীতি বিনষ্টকারীদের চিহ্নিত করে আইনের হাতে তুলে দিন
২৬ অক্টোবর, ২০১৮ ০১:১৪:০৬

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়ি জেলা উন্নয়ন কমিটির আহ্বায়ক ও জেলা আওয়ামলীগ নেতা মংসুই প্রু চৌধুরী অপু বলেছেন, পার্বত্য এলাকায় শান্তি-সম্প্রীতি এবং উন্নয়ন অগ্রগতিতে সকলের সহযোগীতা প্রয়োজন। প্রধানমন্ত্রী ঘোষিত ‘রুপকল্প-২০৪১’-এর সাথে পাহাড়ের মানুষকে শামিল হতে এখন থেকেই সরকারি সকল বিভাগ কাজ শুরু করেছে

কাপ্তাইয়ে অস্ত্রসহ দুইজন আটক
২৬ অক্টোবর, ২০১৮ ০১:১২:১১

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলার ওয়াগ্গা ইউপির দেবতাছড়ি এলাকা হতে বৃহস্পতিবার ভোর রাতে সময় ২২ বোরের একটি রাইফেলকে মদ্যপায়ী দুই উপজাতীয় যুবকের কাঁধে দেখতে পেয়ে তাদের আটক করে রাঙামাটি সেনাবাহিনী।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions