শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

পার্বত্য মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে সুপ্রদীপ চাকমাকে দায়িত্ব দেয়ার প্রতিবাদে সমাবেশ

প্রকাশঃ ১৩ অগাস্ট, ২০২৪ ০৮:২১:১১ | আপডেটঃ ১৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:৩২:১১  |  ৫৮২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। অন্তবর্তীকালীন সরকারে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা নিয়োগে স্থানীয়দের সঙ্গে কোন আলাপ-আলোচনা ছাড়াই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে বলে অভিযোগ করেছেন ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৩ আগস্ট) সকালে বান্দরবান শহরের প্রেস ক্লাবের সামনে বাংলাদেশ সচেতন আদিবাসী ছাত্র-জনতা  ব্যানারে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে এই অভিযোগ করেন আদিবাসী শিক্ষার্থীরা।

প্রতিবাদ সমাবেশে শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, ছাত্র আন্দোলনের মাধ্যমে আওয়ামীলীগ সরকার পতনের পর ড. ইউনূসের নেতৃত্বে অন্তবর্তীকালীন সরকারে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে যাকে নিয়োগ দেওয়া হয়েছে এ ব্যাপারে পাহাড়ে কোন অংশীজনের সঙ্গে আলাপ আলোচনা করা হয়নি, এসময় বক্তারা আরো বলেন, পার্বত্য চট্টগ্রাম একটি বিশেষায়িত অঞ্চল হিসেবে যাকে নিয়োগ দেওয়া হয়েছে সেখানে পাহাড়ে মানুষের আশা আকাঙ্খার প্রতিফলন ঘটেনি।

এসময় বক্তারা পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়া উপদেষ্টা সুপ্রদীপ চাকমাকে উপদেষ্টা থেকে বাদ দিয়ে স্থানীয়দের সঙ্গে আলাপ-আলোচনা করে গ্রহনযোগ্য কাউকে নিয়োগ দেওয়ার আহবান জানান।

প্রতিবাদ সমাবেশে বান্দরবানে বিভিন্ন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ছাত্র সংগঠনের প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

প্রসঙ্গত: ড: ইউনূসের নেতৃত্বাধীন অন্তর্বতীকালীন সরকারে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক রাষ্ট্রদূত ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান সুপ্রদীপ চাকমা আর গত ১১ আগষ্ট শপথ গ্রহণ করেন তিনি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions