রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবান সদর হাসপাতালে পানি সংকট নিরসনে কার্যক্রম শুরু

প্রকাশঃ ১৪ জুলাই, ২০২৪ ১২:৩৩:৫২ | আপডেটঃ ০৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৬:০৭:৪৯  |  ২৮২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। গত কয়েকদিন ধরে বান্দরবান সদর হাসপাতালে তীব্র পানির সংকট এমন সংবাদ প্রচারের পর হাসপাতালের পানি সংকট সমস্যা নিরসনে বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের একটি টিম রবিবার (১৪ জুলাই) সকালে সদর হাসপাতাল পরিদর্শন করেছে।

এসময় পরিদর্শনকালে হাসপাতালের পানির সংরক্ষণাগার , পানির সংযোগ ও পানির মোটরগুলো পরীক্ষা করেন পরিদর্শনকারী দল।

এসময় পরিদর্শনকালে সিভিল সার্জন ডা.মো. মাহাবুবুর রহমান, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আহবায়ক মোজাম্মেল হক বাহাদুর, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা.মো.তারেকুল ইসলাম, বান্দরবান  পৌর  পানি সরবরাহ কেন্দ্রের উপ সহকারী প্রকৌশলী জুলহাস মিয়াসহ হাসপাতালের বিভিন্ন কর্মচারী এবং গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

পরিদর্শনকালে পার্বত্য জেলা পরিষদের সদস্য ও বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আহবায়ক মোজাম্মেল হক বাহাদুর হাসপাতালের পানি সংরক্ষণাগারটির পরিমান আরো বৃদ্ধি করা এবং হাসপাতালের পানি সংযোগের মোটর নষ্ট হলে রোগীদের দুর্ভোগ শুরু হওয়ায় আগে তা দ্রুত মেরামত করে সংযোগ সচল রাখার জন্য পৌর পানি সরবরাহ কেন্দ্রের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখার জন্য হাসপাতালের দায়িত্বশীল কর্মকর্তাদের নির্দেশনা প্রদান করেন। এসময় তিনি হাসপাতালের পাম্প অপারেটরদের দায়িত্বশীলতার সাথে চাকরী করা এবং হাসপাতালে পানি সংক্রান্ত সমস্যা দেখা দিলে দেরী না করে তা সমাধানে সচেষ্ট হওয়ায় আহবান জানান। 

প্রসঙ্গত: গত কয়েকদিন ধরে বিভিন্ন সংবাদ মাধ্যমে বান্দরবান সদর হাসপাতালে তীব্র পানি সংকট নিয়ে একটি প্রতিবেদন প্রচারের পরপরই বিষয়টি হাসপাতাল কর্তৃপক্ষ ও বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের দৃষ্টিগোচর হয়, আর হাসপাতালের রোগী,স্বজন ও কর্মচারীদের পানির সমস্যা মোকাবেলায় কার্যকরী ব্যবস্থা নিতে সকালে হাসপাতালে পানির ট্যাংক,সংযোগ, মোটর হাউস পরিদর্শন করে ব্যবস্থা গ্রহণ করেন সংশ্লিষ্টরা।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions