মঙ্গলবার | ০৭ ফেব্রুয়ারী, ২০২৩
বান্দরবানে

“ জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার” দুই সদস্যকে কারাগারে প্রেরণ

প্রকাশঃ ২৪ জানুয়ারী, ২০২৩ ০৬:১৬:৫৯ | আপডেটঃ ০৬ ফেব্রুয়ারী, ২০২৩ ০৪:২৫:০১  |  ১৭৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন এর পাহাড়পাড়া এলাকা থেকে আটক নতুন জঙ্গী সংগঠন “ জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া;র দুই সদস্যকে কারাগারে পাঠানো হয়েছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারী ) দুপুরে বান্দরবানের চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই জঙ্গীকে তোলা হলে বিচারক সৈয়দা সুরাইয়া আক্তার প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আগামী ১৬ ফেব্রুয়ারী পরবর্তী সময় র্নিধারণ করে আসামীদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়,পরে তাদের বান্দরবান কারাগারে নেয়া হয়।

এর আগে ২৩ জানুয়ারী  বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম ইউনিয়ন এর পাহাড়পাড়া সাকিনের  ইয়াহিয়া গার্ডেন এলাকায় র‌্যাব অভিযান পরিচালনা করে নব্য জঙ্গি সংগঠন “ জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া;র শূরা সদস্য ও সামরিক শাখার প্রধান সিলেট জেলার শাহপরাণ এলাকার মৃত আব্দুস সাত্তারের ছেলে মাসকুর রহমান @রনবির ও তার সহযোগী মাদারীপুর জেলার রাজৈর থানার বাসিন্দা মৃত আব্দুর রউফ মৃধা এর ছেলে আবুল বাসার মৃধাকে গ্রেফতার করে। পরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানায় র‌্যাব ১৫ বাদী হয়ে ২০০৯সালের সন্ত্রাস বিরোধী  (সংশোধনী ২০১৩) আইনে দুইজনের নামে এবং আরো অজ্ঞাত আরো ৫জনের নামে একটি মামলা দায়ের করে।

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টানটু সাহা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নতুন জঙ্গী সংগঠন “ জামায়তুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া;র দুই সদস্যকে গ্রেফতার করে আদালতে তোলা হয়েছে এবং আদালত পরবর্তী তারিখ নির্ধারণ করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে।

প্রসঙ্গত, বান্দরবানে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সস্ত্রাসী সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর প্রশিক্ষণ আস্তানায় নতুন জঙ্গী সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকী¡য়া’র বেশ কয়েকজন সদস্য অবস্থান করে সামরিক প্রশিক্ষণ নিচ্ছে এমন সংবাদে ২০২২ সালের অক্টোবর মাস থেকে বান্দরবানের দুর্গম পাহাড়ে অভিযান পরিচালনা করছে র‌্যাব। আর সর্বশেষ ১১জানুয়ারী অভিযান চাালিয়ে বান্দরবানের থানচি ও রুমা উপজেলা থেকে ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারকী¡য়া’র ৫ জঙ্গী সদস্যকে গ্রেফতার করা হয়।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions