শনিবার | ২১ মে, ২০২২

জাতীয় ক্রীড়া পুরুস্কার পেলেন ফুটবলার বরুন বিকাশ দেওয়ান

প্রকাশঃ ১১ মে, ২০২২ ১০:৫৬:১৮ | আপডেটঃ ২০ মে, ২০২২ ০৭:২৭:৩৩  |  ১৮৬
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। জাতীয় ক্রীড়া পুরুস্কার পেলেন ফুটবলার বরুন বিকাশ দেওয়ান। আজ বুধবার আট বছরের জন্য দেশের ৮৫ ক্রীড়া ব্যক্তিত্বকে জাতীয় ক্রীড়া পুরষ্কার বিতরণ করা হয়েছে। ২০১৩ সাল থেকে ২০২০ সাল পর্যন্ত আট বছরের জন্য ক্রীড়া পুরস্কারের জন্য মনোনীত করা হয়েছে ৮৫জনকে। এদের মধ্যে ৩৯ জন ক্রীড়া সংগঠকও রয়েছেন।

আজ বুধবার ওসমানী স্মৃতি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়াল প্লাটফর্মে উপস্থিত থেকে এ পুরস্কার বিতরণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পুরুস্কার তোলে দেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ হাসান রাসেল।

পুরস্কার হিসেবে প্রত্যেকে পেয়েছেন একটি ১৮ ক্যারেট মানের ২৫ গ্রাম ওজনের স্বর্ণপদক, এক লাখ টাকার চেক এবং একটি সম্মাননাপত্র।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জাতীয় বাছাই কমিটি ২০১৩ সালের জন্য ১১ জন, ২০১৪ সালের জন্য ১০ জন, ২০১৫ সালের জন্য ১১ জন, ২০১৬ সালের জন্য ১৩ জন, ২০১৭ সালের জন্য ১১ জন, ২০১৮ সালের জন্য ১০ জন, ২০১৯ সালের জন্য ১১ জন এবং ২০২০ সালের জন্য আট জনসহ সর্বমোট ৮৫ জন ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে জাতীয় ক্রীড়া পুরস্কার দেওয়ার সুপারিশ করে।

২০১৫ সনের ফুটবল ক্যাটাগরীতে মো: জুয়েল রানার পাশাপাশি বরুন বিকাশ দেওয়ানও পেলেন জাতীয় পর্যায়ের এই পুরুস্কার। পার্বত্য চট্টগ্রাম থেকে কেউ ক্রীড়া ক্ষেত্রে অবদানের জন্য  প্রথমবারের মত  জাতীয় ক্রীড়া পুরস্কার পেলেন।

১৯৬৯ সনের ১ ফেব্রুয়ারী রাঙামাটির মাঝের বস্তি এলাকায় জন্ম গ্রহণ করেন বরুন বিকাশ দেওয়ান।  ১৯৮৮ সালে অনুর্ধ্ব ১৬ জাতীয় ফুটবল দলে যোগ দেয়ার মাধ্যমে তার ফুটবল খেলা শুরু হয়।  এরপর তিনি বাংলাদেশের জাতীয় দলের নিয়মিত খেলোয়ারের পাশাপাশি মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়াচক্র, মোহামেডান, আবাহনী ক্রীড়া চক্র ও  ব্রাদার্স ইউনিয়নের মত দলের হয়ে খেলেছেন।

১৯৯৫ সনে বার্মা (মায়ানমার) ও ১৯৯৯ সালে কাঠমন্ডু সাফ গেমসে ফুটবলে বাংলাদেশ দলের জয়ের পেছনে তার অবদান ছিলো অনস্বীকার্য।
জাতীয় ফুটবলার বরুন বিকাশ দেওয়ান বলেন, এই পুরুস্কার শুধু আমার একার না, এটা পার্বত্য চট্টগ্রামের মানুষের পুরুস্কার। তাদের দোয়া ও ভালোবাসা ছিলো বলে আমি এতটুকু পর্যায়ে আসতে পেরেছি। জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করায় তিনি প্রধানমন্ত্রী ও ক্রীড়ামন্ত্রীর কাছে কৃতজ্ঞতা জানান।



স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions