বৃহস্পতিবার | ১৮ এপ্রিল, ২০২৪
তৃণমুল পর্যায়ে এমন আয়োজনে খুশি খোলেয়াড়রা

বান্দরবানে প্রতিভাবান ক্রিকেটারের খোঁজে কার্যক্রম শুরু

প্রকাশঃ ১১ মার্চ, ২০২৪ ০৭:৩৯:২৯ | আপডেটঃ ১৮ এপ্রিল, ২০২৪ ০৩:৩২:২১  |  ৪০৪
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান।  তৃণমুল পর্যায়ে নতুন নতুন ক্রিকেটারের অনুসন্ধানে চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট এসোসিয়েশনের উদ্যাগে চট্টগ্রাম বিভাগের অন্যান্য জেলার ন্যায় বান্দরবানে শুরু হয়েছে খেলোয়াড় বাছাই কার্যক্রম। এমন উদ্যোগ গ্রহণ করে নতুন নতুন ক্রিকেটারের অনুসন্ধানে নেমেছে আয়োজকেরা আর অন্যদিকে খেলোয়াড় বাছাই কার্যক্রমে অংশ নিয়ে নিজেকে যোগ্য খোলোয়াড় হিসেবে পরিণত করতে প্রস্তুুত বান্দরবানের ক্রিকেট খোলোয়াড়রা।

১৫ থেকে ১৭ বছর বয়সী সম্ভবনাময় ও প্রতিভাবান নতুন নতুন ক্রিকেটার অন্বেষণ করে দীর্ঘমেয়াদী প্রশিক্ষনের মাধ্যমে জাতীয় পর্যায়ের ক্রিকেট খেলোয়াড় তৈরীর মহা পরিকল্পনা নিয়ে চট্টগ্রাম বিভাগে শুরু হয়েছে “ আগামীর ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম বিভাগ ”।

সোমবার ( ১১মার্চ) সকালে চট্টগ্রাম আঞ্চলিক ক্রিকেট এসোসিয়েশনের উদ্যাগে বান্দরবান জেলা স্টেডিয়ামে শুরু হয় এই খেলোয়াড় বাছাই কার্যক্রম। আর সকাল থেকে ফর্ম জমা দিয়ে নাম ঠিকানা এবং নিজ নিজ বিভিন্ন যোগ্যতার তথ্য উপস্থাপনের পাশাপাশি শারীরিক বিভিন্ন যোগ্যতা পরীক্ষায় মাঠে নামে জেলার শতাধিক তরুণ ক্রিকেট খোলোয়াড়।

এসময় উদ্বোধনী দিনে কার্যক্রমের উদ্বোধন করেন বান্দরবান জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো.মুজিবুর রশীদ। এসময় বিভাগীয় ক্রিকেট কোচ ও রিজিওন্যাল বাছাই কমিটির প্রধান কোচ মোমিনুল হক, রিজিওন্যাল বাছাই কমিটির সমন্ধয়ক এবং চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার যুগ্ন সাধারণ সম্পাদক মো.শওকত হোসেন, বান্দরবান জেলা ক্রিকেট কোচ রাহুল বিশ্বাস,ক্রীড়া সংগঠক মাহাফুজুর রশীদ বাচ্চুসহ ক্রীড়াপ্রেমী এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

দীর্ঘদিন পরে এমন আয়োজনে নিজেদের যাছাই করার পাশাপাশি বাছাই পর্বে সফলভাবে উর্ত্তিণ হয়ে উন্নত প্রশিক্ষণ শেষে জাতীয় ও আর্ন্তজাতিক পর্যায়ে সফলতার স্বাক্ষর রাখার আশাবাদ ব্যক্ত করে তরুণ এই ক্রিকেটাররা।

গত ৬মার্চ চট্টগ্রাম বিভাগের কুমিল্লা স্টেডিয়ামে “ ক্রিকেটারের খোঁজে চট্টগ্রাম বিভাগ ” এর খোলেয়াড় বাছাই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। এরপরে যথাক্রমে কক্সবাজার ও রাঙ্গামাটি জেলা শেষে সকালে বান্দরবান স্টেডিয়ামে এই খোলেয়াড় বাছাই কার্যক্রম সম্পন্ন হয়। এদিকে বাছাই কার্যক্রমে অংশ নেয়া শতাধিক ক্রিকেট খোলোয়াড় থেকে ৬ জনকে মনোনিত করে চট্টগ্রামে উন্নত প্রশিক্ষণের আশাবাদ ব্যক্ত করে আয়োজকেরা।

এবারের বাছাই কার্যক্রমে চট্টগ্রাম বিভাগের ১১টি জেলা থেকে ১৫থেকে ১৭ বছর বয়সী ৬জন করে সর্বমোট ৬৬জন ক্রিকেটার বাছাই করা হবে আর বাছাই শেষে সবাইকে চট্টগ্রাম বিভাগে নিয়ে গিয়ে আধুনিকমানের প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে নতুন নতুন সম্ভবনাময় ও প্রতিভাবান খোলোয়াড় তৈরি করার মাধ্যমে ক্রিকেট অঙ্গনকে আরো শক্তিশালী করার আশাবাদ আয়োজকদের।

স্পোর্টস |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions