বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০১৯

রাঙামাটিতে নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

প্রকাশঃ ১৫ অগাস্ট, ২০১৯ ০২:২৯:২৭ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ০৫:৪৪:০১  |  ১৭৫
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি।  স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙামাটিতে সরকারি বেসরকারিভাবে ব্যাপক কর্মসূচি পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সরকারিভাবে বিস্তারিত কর্মসূচি পালন করেছে জেলা প্রশাসন। এ ছাড়া পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, জেলা আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পৃথক কর্মসূচি পালন করেছে।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে সরকারি বেসরকারি ভবনে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়। সকালে শহরের বঙ্গবন্ধু ভাস্কর্যে পু®পস্তবক অর্পণ, শোক র‌্যালি, বঙ্গবন্ধুর জীবনীর ওপর আলোচনা সভা, দুপুরে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ প্রার্থনা, কারাগার, হাসপাতাল, বৃদ্ধনিবাস, এতিমখানা ও শিশু সদনে উন্নত মানের খাবার পরিবেশনসহ দিনব্যাপী কর্মসূচি পালিত হয়েছে। জেলা প্রশাসন এসব কর্মসূচি পালত করে।

সকালে বঙ্গবন্ধুর ভাস্কর্য চত্ত্বর হতে শোক র‌্যালি বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের ভিসি ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ড: টিপু সুলতান, পুলিশ সুপার আলমগীর কবির, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজী কামাল, মুক্তিযোদ্ধা  রুহুল আমিন, জাতীয় গোয়েন্দা সংস্থা এনএসআইয়ের উপ পরিচালক সানোয়ার হোসেনসহ বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা বক্তব্য রাখেন।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে অস্থায়ী প্রধান কার্যালয় ও ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সকালে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বিশ^বিদ্যালয়ের অস্থায়ী প্রধান কার্যালয় হতে বঙ্গবন্ধু ম্যুরাল পর্যন্ত শোক র‌্যালির আয়োজনসহ বিস্তারিত কর্মসূচি পালন করেছে, রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions