বৃহস্পতিবার | ০৬ অগাস্ট, ২০২০

বন্যা দূর্গতদের মাঝে খাবার বিতরণ করলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী

প্রকাশঃ ১২ জুলাই, ২০১৯ ০৯:৫৩:১৬ | আপডেটঃ ০৪ অগাস্ট, ২০২০ ০৭:৩৭:৫৫  |  ৪০১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে টানা বৃষ্টির কারণে  তলিয়ে যাওয়া  বিভিন্ন নিচু এলাকার আশ্রয় কেন্দ্র গুলোতে থাকা লোকজনের জন্য সহযোগিতার হাত বাড়িয়ে দিলেন বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী।

শুক্রবার দুপুর ১টায় পৌরসভা এলাকার  বাসস্টেশনের ওয়াল্ড ভিশন প্রাইমারি স্কুলের আশ্রয় কেন্দ্র, উজানী পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, হাফেজঘোনা সাইক্লোজিন সেন্টার আশ্রয় কেন্দ্রেসহ সকল  আশ্রয়িত পরিবারদের মাঝে (প্রায় ৩০০০জন) এই খাবার বিতরণ করেন।  

পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী বলেন, যে কোন দুর্যোগ মোকাবেলায় পাশে থাকার প্রতিশ্রুতি দেন, পাশা-পাশি ঝুঁকিপূর্ণ এলাকা ত্যাগ করে সবাইকে জীবন মান রক্ষার্থে আশ্রয় কেন্দ্র গুলোতে অবস্থান নেয়ার অনুরোধ করেন।

এসময় আরো উপস্থিত ছিলেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র দীলিপ কুমার বড়ুয়া, পৌর সচিব তৌহিদুল ইসলাম, পৌর কাউন্সিলর হাবিবুর রহমান খোকন, সৌরভ দাশ শেখর, থুইসিং প্রু লুবু, মোঃ আবু খায়ের, মো: আবুল কালামসহ প্রমুখ।

উল্লেখ্য, টানা  প্রবল বর্ষনের প্রভাবে বান্দরবানের সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানির উচ্চতা বেড়ে বিপদসীমা অতিক্রম করেছে।

ফলে জেলা সদর ছাড়াও লামা আলীকদমের বহু নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ঘর ছেড়ে আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিয়েছে অনেক পরিবার এবং ভারী বর্ষণ অব্যাহত থাকায় পাহাড়ের পাদদেশে বসবাসরত পরিবার গুলোকে নিরাপদ আশ্রয়ে চলে যাওয়ার জন্য জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে মাইকিং করে সর্তক করা হচ্ছে। বন্যার পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন নিয়ন্ত্রণ কক্ষ খুলেছে। পুরো জেলায় আশ্রয় কেন্দ্র খুলেছে ১২৬ টি। গত সোমবার রাত থেকে আশ্রয় নেয়া মানুষদের জন্য খাবার বিতরণ করছে বিভিন্ন প্রতিষ্ঠান।

এদিকে বান্দরবান কেরাণীহাট সড়কের বাজালিয়ার বড়দোয়ার পাড়া এলাকায় সড়ক পানিতে তলিয়ে যাওয়ার কারনে এখনো বান্দরবানের সাথে সারা দেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে।

এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions