শনিবার | ২৭ এপ্রিল, ২০২৪

লংগদু সেনা জোনের আয়োজনে শান্তি চুক্তি পালন
০২ ডিসেম্বর, ২০১৯ ১২:২২:৪৭

সিএইচটি টুডে ডট কম, লংগদু (রাঙামাটি)। পার্বত্য শান্তি চুক্তির ২২তম বর্ষপূর্তি উপলক্ষে রাঙামাটির লংগদু উপজেলায় লংগদু সেনা জোনের উদ্যোগে নানা কর্মসূচী পালন করেছে। এসব কর্মসূচীর মধ্যে ছিলো বর্নাঢ্য র‌্যালী, আলোচনা সভা, ফ্রি মেডিক্যাল ক্যাম্পেইন, বৈচিত্র্য বিলাসে শান্তির মেলা, ও উপজেলা মাঠে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজন।  

বান্দরবানে সেনাবাহিনীর আয়োজনে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত
০২ ডিসেম্বর, ২০১৯ ১২:২০:৫০

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উপলক্ষে সেনাবাহিনীর আয়োজনে বান্দরবানে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকেলে বান্দরবান জেলা স্টেডিয়ামে বান্দরবান সেনা রিজিয়নের আয়োজনে এই প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্টিত হয়।

নানা আয়োজনে কাপ্তাইয়ে শান্তিচুক্তির বর্ষপূর্তি পালন
০২ ডিসেম্বর, ২০১৯ ১২:১৯:০৬

সিএইচটি টুডে ডট কম, কাপ্তাই (রাঙামাটি)। কাপ্তাইয়ে পৃথক পৃথক আয়োজনে ঐতিহাসিক পার্বত্য শান্তিচুক্তির ২২’বছর পূর্তি উদযাপন উপলক্ষে সোমবার (২ ডিসেম্বর) উৎসবমূখর পরিবেশে বর্ণাঢ্য ‘আনন্দ শোভাযাত্রা’ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকল শ্রেণী পেশার মানুষের অংশগ্রহণে দিনভর নানা আয়োজনে মুখর ছিল উপজেলা প্রাঙ্গন। 

একমত থাকলে আগামী কয়েক বছরের মধ্যে শান্তি চুক্তি বাস্তবায়ন সম্ভব : দীপংকর তালুকদার এমপি
০২ ডিসেম্বর, ২০১৯ ০৮:৪৯:৫৪

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি বলেছেন, শান্তি চুক্তির পুর্ণ বাস্তবায়ন হোক, জেলা পরিষদ ও আঞ্চলিক পরিষদ নির্বাচন হোক, জেলা পরিষদে সকল বিষয় হস্তান্তরিত হোক আমরাও চাই। আমরা মনে নির্বাচিত জনপ্রতিনিধি না থাকলে জবাবদিহীতা থাকে না।

বিজয়ের মাসে অন্তত চুক্তির একটি মৌলিক বিষয় বাস্তবায়নের দাবি উষাতনের
০২ ডিসেম্বর, ২০১৯ ০৭:০১:৩১

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সহ সভাপতি ও সাবেক সংসদ সদস্য উষাতন তালুকদার বলেছেন, পার্বত্য চুক্তি বাস্তবায়ন এবং পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী চুক্তি বাস্তবায়নে আন্তরিক হলেও তাকে ভুল বোঝানো হচ্ছে, তাকে সঠিক তথ্য দেয়া হচ্ছে না। জেএসএসকে সন্ত্রাসী ও চাঁদাবাজ সংগঠন বানানো হচ্ছে অথচ জেএসএস গনতান্ত্রিক আন্দোলন করে।

পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়নের পথে সন্তু লারমা বড় বাধা: জেএসএস এমএন লারমা
০২ ডিসেম্বর, ২০১৯ ০৬:০১:১৭

সিএ্ইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রামকে বাংলাদেশের ভূ-খন্ডে না রেখে ভারতের সাথে অন্তর্ভূক্ত করতে সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএস ও ইউপিডিএফ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছে জনসংহতি সমিতি এমএন লারমা।

বান্দরবানে শান্তি চুক্তির ২২ তম বর্ষপূতি পালন
০২ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫৭:৪৩

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বান্দরবান জেলা প্রশাসন,পার্বত্য জেলা পরিষদ ও সেনাবাহিনীর উদ্যোগে শান্তি চুক্তির ২২তম বর্ষপূতি উদযাপন করা হচ্ছে।

খাগড়াছড়িতে পার্বত্য শান্তি চুক্তির বর্ষপূর্তিতে র‌্যালী
০২ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫৫:৫৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে খাগড়াছড়িতে পালিত হচ্ছে পার্বত্য শান্তি চুক্তির ২২ বছর পূর্তি উৎসব। সকালে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ প্রাঙ্গণে শান্তির পায়রা ও বেলুন উড়িয়ে দিবসের আনুষ্ঠানিকতা শুরু করেন সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা।

ভ্রাতৃঘাতি সংঘাত বন্ধ, শান্তি ও পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে সমাবেশ
০২ ডিসেম্বর, ২০১৯ ০৫:৫৪:১৩

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। শান্তি, গণতন্ত্র, মানবাধিকার ও পার্বত্য চুক্তি বাস্তবায়নের দাবিতে বিভিন্ন স্থানে এলাকাবাসীর উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ‘জনগণের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলা বন্ধ কর’ এই শ্লোগানে আজ ২ ডিসেম্বর ২০১৯, সোমবার খাগড়াছড়ি সদর উপজেলা, দীঘিনালা, পানছড়ি, রামগড়, লক্ষীছড়ি এবং রাঙামাটির নান্যাচর উপজেলার ঘিলাছড়িতে এসব মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

জুরাছড়িতে শান্তি চুক্তির ২২ বছর পালন
০২ ডিসেম্বর, ২০১৯ ০৫:৪৯:৫৭

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। পার্বত্য চট্টগ্রামে যে পরিমান উন্নয়ন কাজ হয়েছে শান্তি চুক্তির আগে তা হয়নি। শান্তি চুক্তিতে বিভিন্ন পর্যায় প্রায় ৭২টি বিষয় ছিল। যার মধ্যে  ৪৮টি ধারা বাস্তবায়ন করা হয়েছে, ১৫টি  আংশিক বাস্তবায়ন করা হয়েছে। ৯টি বিষয় বাস্তবায়নের প্রক্রিয়াধীন রয়েছে।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions