বুধবার | ২২ মে, ২০১৯

মহান একুশে উপলক্ষে “জীবন” এর নানা আয়োজন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১০:৫৩:০৬

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আর্ন্তজাতিক  মাতৃভাষা দিবস উপলক্ষে আজ রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনার কমপ্লেক্সে স্কুল, কলেজ পড়–য়া শিক্ষার্থীদের নিয়ে চমকপ্রদ এক প্রতিযোগিতার আয়োজন করে পার্বত্যাঞ্চলের সর্বপ্রথম অনলাইন ব্লাড ব্যাংক jibon “জীবন”৷
বাংলাদেশে এই প্রথমবার শহীদ মিনার তৈরীর প্রতিযোগিতার আয়োজন করেছে জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড বিজয়ী দেশ সেরা সংগঠনটি৷ সহজলভ্য কাঁচামাল ব্যবহার করে ছাত্র-ছাত্রীরা তৈরী করেছে শহীদ মিনার৷ ছোট শিশুরা এঁকেছে তাদের চোখে যেমনিভাবে ধরা দিয়েছে ভালোবাসার স্তম্ভটি৷

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পার্বত্য অধিকার ফোরামের শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ১০:৪২:৫৩

সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার উদ্যোগে সকালে  শহরের প্রেস ক্লাব মোড় থেকে র‌্যালী নিয়ে শহীদ মিনারে গিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নেতাকর্মীরা।

বান্দরবানে একুশে বই মেলা শুরু
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:২৯:১৬

সিএইচটি টুডে ডট কম,  বান্দরবান। জ্ঞানের চর্চা বাড়াতে বান্দরবানে অমর একুশে বই মেলা শুরু হয়েছে। বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে বৃহস্পতিবার বিকাল ৪টায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠি সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গনে আয়োজিত ৩ দিনব্যাপী একুশে বই মেলার আনুষ্ঠানিক উদ্ধোধন করেন পার্বত্য জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সিং ইং ম্রো ।

খাগড়াছড়ি শহীদ বেদীতে এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা ও বাসন্তি চাকমা’র যৌথ শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:২৪:৩৫

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। খাগড়াছড়িতে শহীদ বেদীতে প্রতিমন্ত্রী পদ-মর্যাদার শরণার্থী টাস্কফোর্স চেয়ারম্যান ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা ও সদ্য নির্বাচিত নারী সংসদ সদস্য বাসন্তি চাকমা যৌথভাবে শ্রদ্ধা জ্ঞাপন করেছেন। এসময় সমবেত সকল জাতি-ধর্ম-বর্ণ-দল-মত নির্বিশেষে ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ শ্লোগানে উচ্ছসিত অভিব্যক্তি প্রকাশ করেন।

রুমায় পাড়া প্রধানের লাশ উদ্ধার
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৯:২১:২৮

সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমায় এক পাড়া প্রধানের লাশ উদ্ধার করা হয়েছে। তার নাম উচমং মারমা (৪৭)। সে রুমার চেরাগ্র উপর পাড়ার পাড়া প্রধান। বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটেছে।

"হৃদয়ে বাঘাইছড়ি" এর নান্দনিক বাঘাইছড়ি গড়ার লক্ষ্যে পরিচ্ছন্নতা অভিযান
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:১০:৫৮

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। ১৯৬৮সালে থানা ১৯৮৩সালে উপজেলা ২০০৪ সালে গঠিত হয় পৌরসভা। এ পর্যন্ত অনেকে মেয়র হয়ে বলেছিলেন পৌরসভা মডেল পৌরসভা রুপান্তরিত করবে কেউ পারিনি বলে জানান জনসাধারন। বর্তমানে দলীয় মেয়র হওয়া সত্বেও পৌরসভা এলাকায়  রাস্তা ঘাটে ময়লা আর্বজনার ভরপুর পৌরসভায় পরিণত হয়েছে।

খাগড়াছড়িতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৫:৫৩:৫৮

সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। সারাদেশের মত খাগড়াছড়ি পার্বত্য জেলায়ও একুশের প্রথম প্রহরে  ভাষা শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুস্পার্ঘ্য অর্পন করা হয়েছে।

কাউখালীর প্রত্যন্ত মিতিংগা ছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৪:০৩:২৫

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাউখালী উপজেলা প্রত্যন্ত কলমপতি ইউনিয়নে মিতিংগাছড়ি নিম্ন  মাধ্যমিক বিদ্যালয়ে অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

রাঙামাটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শ্রদ্ধা নিবেদন
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:৫৩:০০

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে আজ রাঙামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়েছে। একুশের প্রথম প্রহরে রাত ১২ টা ১ মিনিটে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করেন রাঙামাটি জেলা প্রশাসক এ,কে,এম মামুনুর রশিদ।

বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস পালিত
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:৫১:২৪

সিএইচটি টুডে ডট কম,বান্দরবান। বর্ণাঢ্য কর্মসূচীর মধ্য দিয়ে বান্দরবানে পালিত হচ্ছে অমর অকুশে। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সকল শ্রেনী পেশার মানুষ।এসময় বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামে শহীদ মিনার এলাকার আশেপাশে।

শ্রদ্ধায় ভালোবাসায় ভাষা শহীদদের স্মরণ করছে জুরাছড়িবাসী
২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৩:৪৮:২৩

সিএইচটি টুডে ডট কম, জুরাছড়ি (রাঙামাটি)। সেদিন ছিল ফাল্গুনের ৮ তারিখ। সকাল ৯টা বাজতেই ঢাকা বিশ্ববিদ্যালয়ে জড়ো হতে থাকে ছাত্র-জনতা। ঐতিহাসিক আমতলা তখন লোকে লোকারন্য। ভয় পেয়ে ঢাকার রাস্তায় ১৪৪ ধারা ঘোষণা করে পাকিস্তান সরকার। সেই ১৪৪ ধারার নিষেধাজ্ঞা ভেঙে মিছিল এগোতে থাকে ঢাকা মেডিকেলের দিকে। হঠাৎ মিছিলে পুলিশ এলোপাথারি গুলি ছুঁড়তে শুরু করে। মাটিতে লুটিয়ে পড়েন রফিক, জব্বার, সালাম ও বরকত।

FIND US ON FACEBOOK
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions