বৃহস্পতিবার | ২৫ এপ্রিল, ২০২৪

কাউখালীর প্রত্যন্ত মিতিংগা ছড়ি নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ে মাতৃভাষা দিবস পালিত

প্রকাশঃ ২১ ফেব্রুয়ারী, ২০১৯ ০৬:০৩:২৫ | আপডেটঃ ২৪ এপ্রিল, ২০২৪ ০৩:১৯:৩৫  |  ৯৬৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। রাঙামাটির কাউখালী উপজেলা প্রত্যন্ত কলমপতি ইউনিয়নে মিতিংগাছড়ি নিম্ন  মাধ্যমিক বিদ্যালয়ে অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিদ্যালয় পরিচালনা কমিটি ও বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার সকাল ৯ টায় বিদ্যালয় পরিচালনা কমিটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বিদ্যালয় প্রাঙ্গনে নির্মিত অস্থায়ী শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায়  প্রধান অতিথি ছিলেন কাউখালী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান চৌধুরী।

বিদ্যালয়ের সভাপতি তপন তালুকদার বলেন, মিটিংগা ছড়ি চারদিকে ১০ কিলোমিটারের ভিতরে কোন মাধ্যমিক বিদ্যালয় নেই। যেখানে ১১ টি গ্রাম রয়েছে। প্রাথমিক বিদ্যালয় রয়েছে ৫টি। ফলে অনেক শিক্ষার্থী প্রাথমিক পর্যায় শেষ করে শিক্ষার্জন থেকে ঝরে পড়ে। এ ঝরে পড়া থেকে রোধ করতে ২০১৪ সালে স্থানীয় মানুষদের কাছ থেকে চাঁদা তুলে বিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়। কিন্তু এর প্রতি সরকারের দৃষ্টি না থাকায় বিদ্যালয়টি নানান সমস্যায় জর্জরিত। মিলেনি বিদ্যালয় ও পাঠদানের স্বীকৃতি। এলাকার মানুষ চাঁদা তুলে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম চালিয়ে নিয়ে যাচ্ছে।

প্রধান অতিথি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মনিরুজ্জামান চৌধুরী বলেন, বিদ্যালয়টি সম্পর্কে আমার ধারণা ছিল না। সরেজমিনে ঘুরে অনুভব করলাম এখানে মাধ্যমিক বিদ্যালয় অত্যন্ত প্রয়োজন। এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষকে জানানো হবে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস থেকে যা যা করণীয় তা করা হবে। এসময় তিনি বিদ্যালয়ে একটি কম্পিউটার বিতরণ করেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তপন তালুকদারের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা ও কাউখালী উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান অর্জুন মনি চাকমা,  বিদ্যালয়ের শিক্ষক দীপায়ন চাকমা।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions