শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে জাতীয় মৎস্য সপ্তাহ শুরু

প্রকাশঃ ৩০ জুলাই, ২০২৪ ১১:৩৪:৩১ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০৩:৩৯:৪১  |  ২২০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “ ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ।

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মঙ্গলবার (৩০ জুলাই ) বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও মৎস্য অধিদপ্তর বান্দরবানের আয়োজনে বান্দরবান জেলা মৎস্য অফিসের কার্যালয়ের সভাকক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে ৩০জুলাই থেকে আগামী ৫ আগস্ট পর্যন্ত বান্দরবান জেলা মৎস্য অফিসের আয়োজনে মতবিনিময়,বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা, পোনা মাছ অবমুক্তকরণ ও সফল মৎস্য চাষীদের পুরস্কার বিতরণসহ নানান ধরণের কর্মসুচী বাস্তবায়ন করা হবে। এসময় বক্তারা আরো বলেন,“ ভরবো মাছে মোদের দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে আমাদের সবাইকে এগিয়ে যেতে হবে আর সমতলেরমত পার্বত্য এলাকায় মৎস্য সম্পদ বৃদ্ধি ও মৎস্য চাষীদের আগ্রহ বৃদ্ধিতে সবাইকে আরো সচেতন হতে হবে।

এসময় মৎস্য সম্পদের সুরক্ষা ও সমৃদ্ধি অর্জনে মৎস্য অধিদপ্তর কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম নিয়ে মতবিনিময় সভায় বিশদ আলোচনা করেন মৎস্য কর্মকর্তারা ।

সভায় জেলা মৎস্য কর্মকর্তা কৃষিবিদ অভিজিৎ শীল, বাংলাদেশ বেতার বান্দরবান কেন্দ্রের আঞ্চলিক পরিচালক এ বি এম রফিকুল ইসলাম , বান্দরবান সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পদ কুমার বড়–য়া , বান্দরবান সদর উপজেলার সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমানসহ সরকারী বেসরকারী বিভিন্ন দফরের উর্ধতন কর্মকর্তা,গণমাধ্যমকর্মী এবং মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।


বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions