সোমবার | ২২ জুলাই, ২০২৪
বান্দরবানের

রোয়াংছড়িতে মানবিক সহায়তা প্রদান করলো সেনাবাহিনী ও পার্বত্য জেলা পরিষদ

প্রকাশঃ ২৬ নভেম্বর, ২০২৩ ০৭:৪৩:২৮ | আপডেটঃ ২২ জুলাই, ২০২৪ ১১:৪২:৫১  |  ৪৭০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রোয়াংছড়ির দূর্গম বিভিন্ন পাড়ায় ফিরে আসা পরিবারের মাঝে সেনাবাহিনী ও বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে।

রবিবার (২৬ নভেম্বর) সকালে বান্দরবান জেলার রোয়াংছড়ি উপজেলার ক্যাপলং পাড়া ও পাইক্ষ্যং পাড়া এলাকায় উপস্থিত থেকে এই মানবিক সহায়তা প্রদান করেন ৬৯পদাতিক ব্রিগেড বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ।

এসময় বান্দরবান পার্বত্য পরিষদের চেয়ারম্যান ও শান্তি  প্রতিষ্ঠা কমিটির সভাপতি ক্য শৈ হ্লা, সেনাবাহিনীর সদর জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান, পার্বত্য জেলা পরিষদের সদস্য ও শান্তি প্রতিষ্ঠা কমিটির মুখপাত্র কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মার্মা, উপজেলা নির্বাহী অফিসার খোরশেদ আলম,রোয়াংছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আবুল কালাম, রোয়াংছড়ি সদর ইউনিয়নের চেয়ারম্যান মেহ্লাঅং মার্মা, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, শান্তি প্রতিষ্ঠা কমিটির সদস্য ও বম সোশ্যাল কাউন্সিলের সভাপতি লালজার বমসহ সেনাবাহিনীর বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা এবং সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এসময় পাইক্ষ্যং পাড়া, ক্যাপলং পাড়া ,দুর্নিবার পাড়া ও খামতাং পাড়ার বাসিন্দাদের বান্দরবান রিজিয়ন ও পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে শুকনা খাবার, চাল, ক্রীড়া সামগ্রী, শীতবস্ত্র বিতরণ ও নগদ অর্থ প্রদান করা হয়।

মানবিক সহায়তা প্রদানকালে ৬৯পদাতিক ব্রিগেড বান্দরবান সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম মহিউদ্দিন আহমেদ বলেন, পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কুকিচিন এর ভয়ে দূর্গম এলাকার বিভিন্ন পাড়ার বাসিন্দারা দীর্ঘদিন পালিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছিল। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় পাড়াবাসী নিজ এলাকায় ফিরে এসেছে, ফিরে আসা বাসিন্দারা যেন শান্তিপূর্ণভাবে নিজ এলাকায় বসবাস করতে পারে সে জন্য আজকেই এই উদ্যোগ। এসময় তিনি আরো বলেন, দীর্ঘদিন ধরে তারা কাজ কর্ম করতে না পারায় পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করতে, তাদের জীবন মান স্বাভাবিক করতে এই ধরনের সহায়তা আগামীতেও অব্যাহত থাকবে ।

প্রসঙ্গত : পার্বত্য জেলা বান্দরবানের ক্ষুদ্র নৃ-গোষ্ঠি বম সম্প্রদায়ের সদস্যদের নিয়ে সংগঠতি সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর আতংকে ও অত্যাচারের কারণে বছরের শুরুতেই রোয়াংছড়ি উপজেলার পাইক্ষ্যং পাড়া, ক্যাপলং পাড়া ,দুর্নিবার পাড়া ও খামতাং পাড়াসহ বিভিন্ন পাড়ার বাসিন্দারা নিজ পাড়া ফেলে ভয়ে পালিয়ে যায়। আর সম্প্রতি কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সাথে শান্তি প্রতিষ্ঠা কমিটির বৈঠকের পর পরিস্তিতি স্বাভাবিক হয়ে ওঠলে পুনরায় বিভিন্ন পাড়ার বাসিন্দারা নিজ নিজ পাড়ায় ফেরত আসছে আর তাদের সহযোগিতায় পাশে দাড়িয়েছে সেনাবাহিনী ও পার্বত্য জেলা পরিষদ ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions