শুক্রবার | ২০ সেপ্টেম্বর, ২০২৪
বান্দরবানের

লামার ফাইতং ইউনিয়নের বিভিন্ন অবৈধ ইটভাটায় অভিযান, জরিমানা

প্রকাশঃ ১০ নভেম্বর, ২০২৩ ০৯:২৪:৩৯ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ১২:০৩:১৭  |  ৫৯১
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।
শুক্রবার (১০ নভেম্বর) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত লামা উপজেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভ‚মি) এস এম রাহাতুল ইসলামের নেতৃত্বে  ফাইতং ইউনিয়নের বিভিন্নস্থনে  অবৈধভাবে গড়ে উঠা ইটভাটায় এই অভিযান পরিচালনা করা হয়।

এসময় ইট প্রস্তুুত ও ভাটা স্থাপন আইনের বিভিন্ন ধারা লংঘন করে নিষিদ্ধ এলাকায় ইটভাটা পরিচালনা করার দায়ে ফোর বিএম ব্রিকস এ অভিযান পরিচালনা করা হয় এবং ফায়ার সার্ভিসের সদস্যদের মাধ্যমে পানি ছিটিয়ে ইটভাটার আগুন নিভানো, বৈদ্যুতিক সংযোগ বিচ্ছিন্ন ও তৈরিকৃত ইট সর্ম্পূণরুপে বিনষ্ট করে তাৎক্ষনিক এক লক্ষ করে জরিমানা করা হয় এবং জরিমানার অর্থ আদায় করা হয়।

এসময় পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো. ফখর উদ্দিন চৌধুরী, লামা উপজেলা প্রশাসনের কর্মচারী, পুলিশ ও ফায়ার সার্ভিস এর সদস্যরা উপস্থিত ছিলেন।

পরিবেশ অধিদপ্তর বান্দরবানের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান, বান্দরবানের লামা উপজেলার ফাইতং ইউনিয়নে ইটভাটা শুরুর মৌসুমে সরকারি অনুমতিবিহীন অবৈধভাবে গড়ে তোলা ফোর বিএম ব্রিকস এ অভিযান পরিচালনা করা হয়েছে এবং সম্পূর্ণ ভাটা বিনষ্ট করা হয়েছে এবং এক লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়েছে। সহকারী পরিচালক আরো জানান, বেআইনিভাবে গড়া উঠা প্রতিটি ইট ভাটার বিরুদ্ধে ধারাবাহিক অভিযান চলমান রয়েছে,আগামীতে ও এই অভিযান চলমান থাকবে।

প্রসঙ্গত: এর আগে গত ৯ নভেম্বর (বৃহস্পতিবার) বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার সোনাইছড়ি ও ঘুমধুম ইউনিয়নে অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়, এসময় ২টি ইটভাটাকে ২লক্ষ করে সর্বমোট ৪লক্ষ টাকা জরিমানা করা হয় এবং তাৎক্ষণিক জরিমানার অর্থ আদায় করে ভ্রাম্যমান আদালত।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions