বুধবার | ১৮ সেপ্টেম্বর, ২০২৪

সবার জন্য গুণগত শিক্ষা ও স্বাস্থ্যসেবাসহ নিশ্চিত করা এই সরকারের দায়িত্ব: হাসনাত আবদুল্লাহ

প্রকাশঃ ১১ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৫৮:২০ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১০:৫৩  |  ১৮৯
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। সবার জন্য একই, একধরণের গুণগত শিক্ষা ও স্বাস্থ্যসেবাসহ নিশ্চিত করা এই অর্ন্তবর্তীকালীন সরকারের দায়িত্ব বলে মন্তব্য করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ্। তিনি বলেন, প্রেশার গ্রুপ হিসেবে আমরা নিশ্চিত করতে চাই ঢাকায় একজন শিক্ষার্থী যে ধরণের শিক্ষা পাবে, ঠিক একইভাবে দূর্গম পাহাড়ের প্রান্তিক পর্যায় পর্যন্ত একই ধরনের  শিক্ষা পাবে।
 
বুধবার (১১ সেপ্টেম্বর ) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে গণঅভ্যুত্থানের প্রেরণায় আহতদের সাথে সাক্ষাৎ এবং দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ এমন মন্তব্য করেন।

এসময় তিনি পাহাড়ের শিক্ষা ও স্বাস্থ্যসেবায় বর্তমান সরকারের দ্রুত পদক্ষেপ নেয়ার দাবি জানান। তিনি বলেন, আমরা খবর পয়েছি-বর্তমান সরকারের অনেকেই চিকিৎসা করাতে সিংগাপুর যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন, আমরা হুশিয়ার করতে চাই বাংলাদেশের চিকিৎসা ব্যবস্থা সিংগাপুরের মত নিশ্চিত না করে আপনারা যদি নিজেরাই সিংগাপুরে চিকিৎসা নিতে যান তাহলে এই সরকারে থাকার নৈতিক অবস্থান আপনারা হারিয়ে ফেলবেন। এসময় কেন্দ্রীয় সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ আরো বলেন, আমাদের সবাইকে এক থাকতে হবে আর আগামীর সুন্দর বাংলাদেশ পূর্নগঠনে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।

এসময় মতবিনিমিয় সভায় চট্টগ্রামের সমন্বয়ক খান তালাত মাহমুদ রাফি, কেন্দ্রীয় সমন্বয়ক ও বান্দরবানের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও তরুণরা উপস্থিত ছিলেন। 

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions