বৃহস্পতিবার | ১৯ সেপ্টেম্বর, ২০২৪
পানছড়ি ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটি

সন্তু লারমার উদ্দেশ্যে পানছড়ি থেকে সশস্ত্র সদস্যদের প্রত্যাহারের দাবি

প্রকাশঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০২:৪৮:০০ | আপডেটঃ ১৯ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৫৯:৪৫  |  ৩৪৬
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। পানছড়ি ভ্রাতৃঘাতি সংঘাত প্রতিরোধ কমিটির আহ্বায়ক কালাচাঁদ চাকমা জনসংহতি সমিতির সভাপতি সন্তু লারমাকে নতুন করে ভ্রাতৃঘাতি সংঘাতের আয়োজন না করে অবিলম্বে পানছড়ি থেকে তার সশস্ত্র সদস্যদের প্রত্যাহার করে নেয়ার আহ্বান জানিয়েছেন।

আজ ১৮ সেপ্টেম্বর ২০২৪ বুধবার এক বিবৃতিতে তিনি এই আহ্বান জানান। তিনি বলেন, গত ১৬ সেপ্টেম্বর রাত থেকে জেএসএসের (সন্তু) একটি সশস্ত্র দল পানছড়ির ভারত সীমান্ত সংলগ্ন এলাকায় অবস্থান নিয়েছে, যা এলাকায় নতুন করে ভ্রাতৃঘাতি সংঘাতের আশঙ্কা সৃষ্টি করেছে।

পানছড়ির জনগণ তথা পার্বত্য চট্টগ্রামের জনগণ ভাইয়ে ভাইয়ে বিভেদ, হানাহানি ও রক্তপাত দেখতে চায় না উল্লেখ করে কালাচাঁদ চাকমা বলেন, ‘সন্তু লারমার সশস্ত্র দলটি এমন সময় উস্কানিমূলকভাবে পানছড়িতে অবস্থান নিয়েছে, যখন পার্বত্য চট্টগ্রামের ছাত্র সমাজ “সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলনের’ ব্যানারে সংগঠিত হয়ে পাহাড়িদের রাজনৈতিক দলসহ সাধারণ জনগণকে ঐক্যবদ্ধ করার উদ্যোগ নিয়েছে।’

তিনি সন্তু লারমার বাহিনীর পানছড়িতে অবস্থান নেয়াকে সংঘাত ও বৈষম্য বিরোধী পাহাড়ি ছাত্র আন্দোলনের এই মহৎ উদ্যোগকে শাসক গোষ্ঠীর পক্ষ হয়ে বানচাল করে দেয়ার ষড়যন্ত্র বলে মন্তব্য করেন।

তিনি পানছড়িবাসী তথা পার্বত্য চট্টগ্রামের জনগণকে ভ্রাতৃঘাতি সংঘাতের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হয়ে প্রতিবাদ ও প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান এবং বলেন প্রয়োজনে যে দল সংঘাত চায় সেই দলকে বর্জন করতে হবে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions