শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪
বান্দরবানে

শিক্ষক নিয়োগে সকল সম্প্রদায়ের জনসংখ্যার অনুপাতে নিয়োগ দানের দাবী

প্রকাশঃ ০৩ নভেম্বর, ২০২৩ ০১:২৭:৪৩ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ০২:২৪:৫০  |  ৪১৮
কৌশিক দাশ,সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবান পার্বত্য জেলা পরিষদে সহকারী শিক্ষক নিয়োগে সকল সম্প্রদায়ের জনসংখ্যার অনুপাতে স্বচ্ছতার  ভিত্তিতে বৈষম্যহীন নিয়োগদানের দাবীতে সাংবাদিক সম্মেলন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ।

শুক্রবার (০৩ নেেভম্বর) সকালে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ  এর জেলা কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো: মজিবর রহমান।

এসময় সংবাদ সম্মেলনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ  কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান কাজী মো:    মজিবর রহমান বলেন, বান্দরবানে বিভিন্ন সরকারী ও বেসরকারী এমনকি পার্বত্য জেলা পরিষদের বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মচারী নিয়োগের ক্ষেত্রেও চাকুরী থেকে বঞ্চিত হচ্ছে বাঙ্গালী ছেলে ও মেয়েরা। বান্দরবান শান্তিপূর্ণ সহাবস্থানের জেলা হওয়ার পরও ষড়যন্ত্রের বিষবাষ্প ছড়িয়ে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী ও বাঙ্গালীদের মধ্যে বিভেদ সৃষ্টি করছে একশ্রেণির স্বার্থান্বেষী মহল।

তিনি আরো বলেন, সম্প্রতি শিক্ষক নিয়োগে পরীক্ষার্থীর সংখ্যা অনুসারে ১-১৬৬৭ পর্যন্ত রোল নম্বর অফিসিয়াল ভাবে প্রকাশ করা হয়, কিন্তু লিখিত পরীক্ষার ফলাফলে ৪জন অতিরিক্ত যোগ করে রোল নম্বর ১৬৭১ পর্যন্ত দেখানো হয়, যা সম্পূর্ণ বে-আইনী ও নিয়মবহির্ভূত।

তিনি আরো বলেন, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সকল নিয়োগের ক্ষেত্রে স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও স্বজনপ্রীতির উর্ধে থেকে সকল সম্প্রদায়ের জনসংখ্যার অনুপাতে স্বচ্ছতার ভিত্তিতে বৈষম্যহীন নিয়োগ দিতে হবে।  এসময় তিনি পার্বত্য জেলা পরিষদের এই ধরণের নিয়োগের দুনীর্তি,অবহেলা ও গাফিলতীর ঘটনা তদন্ত পূর্বক দ্রুত ব্যবস্থা নেয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানান।

সংবাদ সম্মেলনে এসময় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ বান্দরবান জেলা শাখার সিনিয়র সহ-সভাপতি মো. নুরুল আলম, সাংগঠনিক সম্পাদক মো. জালাল, যুগ্ন সাধারণ সম্পাদক মো. নুরুল আবছার, যুগ্ন সাধারণ সম্পাদক মো. কামাল, পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ বান্দরবান জেলা শাখার সভাপতি মো.আসিফ সহ জেলা      কমিটির বিভিন্ন নেতৃবৃন্দ ও বিভিন্ন প্রিন্ট ও ইলেক্টনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions