শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত

প্রকাশঃ ০৯ মে, ২০২৩ ০৪:২১:৪৮ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১১:১৩:০৩  |  ৪৮০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। ধর্মীয় সম্প্রীতি অটুট রাখতে এবং সমাজ থেকে হিংসা বিদ্বেষ দুর করে মানুষের মধ্যে ভালাবাসার বন্ধন অটুট রাখতে বান্দরবানে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক এক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (০৯ মে) সকালে বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে ইসলামিক ফাউন্ডেশন এর উদ্যোগে দিনব্যাপী এই ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক সুরাইয়া আক্তার সুইটি এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

 এসময় পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম,নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজীব কুমার বিশ্বাস, ইসলামিক ফাউন্ডেশন বান্দরবানের উপ-পরিচালক সেলিম উদ্দিন,প্রশিক্ষক পরামর্শক জাহিদুল হক খান, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট্রের ট্রাস্টি অমল কান্তি দাশ, প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চুসহ বিভিন্ন মসজিদের ইমাম, মন্দিরের পুরোহিত, বৌদ্ধ বিহারের ভিক্ষু, খ্রীস্টান সম্প্রদয়ের ফাদার এবং বিভিন্ন জনপ্রতিনিধি ও সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন,অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে ধর্মীয় সহিষঞুতার বিকল্প নাই। প্রত্যেক ধর্মে মানুষকে ভালবাসার কথা বলা হয়েছে, সম্প্রীতির কথা বলা হয়েছে। যুগ যুগ ধরে বাংলার মানুষ সহিষঞুতা বজায় রেখে সম্প্রীতির বন্ধনে আবদ্ধ হয়ে বসবাস করছে,আর এই সম্প্রীতি অটুট রাখতে সকল সম্প্রদায়কে ঐক্যবদ্ব থাকতে হবে। এসময় বক্তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়া গুজব সর্ম্পকে সচেতন থাকা এবং কুচক্রী মহল থেকে দেশকে রক্ষায় সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহবান জানান।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions