শনিবার | ২১ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ শুরু

প্রকাশঃ ০৩ মে, ২০২৩ ১২:০৬:১৯ | আপডেটঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৪৭:০১  |  ৪৯৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে মশাবাহিত ম্যালেরিয়া রোগ নিমূলে আর সুস্থ সুন্দরভাবে জীবনধারণের জন্য সাধারণ জনগণকে কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ করা হয়েছে।

বুধবার ( ০৩ মে) সকালে বান্দরবান সদর হাসপাতল প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা এই কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বিভিন্ন পরিবারের সদস্য সংখ্যা অনুযায়ী কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ করা হয় এবং সাধারণ জনগণ সারিবদ্ধভাবে দাড়িয়ে এই মশারি গ্রহণ করে।

স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় ম্যালেরিয়া নিমূল কর্মসুচির আওতায় ব্র্যাক বান্দরবানের সহযোগিতায় এবং উপজেলা স্বাস্থ্য বিভাগ এর বিতরণে উদ্বোধনী কার্যক্রমে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডা: নিহার রঞ্জন নন্দী, সিনিয়র স্বাস্থ্য ও শিক্ষা অফিসার সা সুই চিং মারমা, সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (ভাঃ) ডা. মোহাম্মদ ইস্তিয়াকুর রহমান, ব্র্যাক এর বান্দরবান জেলা কো অর্ডিনেটর মো.আরিফসহ হাসপাতালে কর্মরত ডাক্তার,নার্স এবং স্বাস্থ্যসেবিকারা ।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বক্তব্য রাখতে গিয়ে বলেন, আমাদের সবাইকে মশাবাহিত রোগ থেকে সাবধানে থাকতে হবে আর মশার কামড় থেকে বাঁচতে নিয়ম মাফিক এই মশারি ব্যবহার করতে হবে। এসময় তিনি আরো বলেন, বর্তমান সরকার সাধারণ জনগণের স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়নে কাজ করে যাচ্ছে আর বিনামুল্যে এই কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ তারই একটি উকৃষ্ট প্রমাণ। এসময় তিনি সবাইকে মশারি ব্যবহার এবং বাড়ির আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রাখার ওপর বিশেষ গুরত্বারোপ করেন।

স্বাস্থ্য বিভাগ জানয়, এবারে বান্দরবান জেলার ৭ উপজেলায় ব্র্যাক বান্দরবানের সহযোগিতায় ৩লক্ষ ৭৩হাজার কীটনাশকযুক্ত দীর্ঘস্থায়ী মশারি বিতরণ করা হবে এবং এই মশারি ব্যবহারের ফলে পার্বত্য এলাকায় মশাবাহিত রোগ থেকে অনেকটাই রক্ষা পাবে সাধারণ জনগণ ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions