রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে তিনদিনব্যাপী বৃক্ষমেলা শুরু

প্রকাশঃ ২৭ জুলাই, ২০২৪ ০৭:২৩:২৩ | আপডেটঃ ০৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৩২:০৪  |  ২৯২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। “বৃক্ষ দিযে সাজাই দেশ,সমৃদ্ধ করি বাংলাদেশ ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে শুরু হয়েছে তিনদিনব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২৪।

শনিবার (২৭ জুলাই) বিকেলে বান্দরবান জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসক চত্বরে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বৃক্ষমেলার উদ্বোধন করেন ৩০০নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি।

জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিনের সভাপতিত্বে এসময় অতিরিক্ত পুলিশ সুপার মো.শাহ আলম, সদর উপজেলা চেয়ারম্যান মো.আব্দুল কুদ্দুছ , পৌরসভার মেয়র মো.সামসুল ইসলাম, বান্দরবান পাল্পউড প্ল্যান্টেশন বিভাগ এর বিভাগীয় বন কর্মকর্তা মো.তহিদুল ইসলাম, বান্দরবান বন বিভাগের বন কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহমানসহ জেলা প্রশাসন ও বিভিন্ন সরকারী দপ্তরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এসময় বক্তব্য রাখতে গিয়ে, বান্দরবান বন বিভাগের বন কর্মকর্তা মোহাম্মদ আবদুর রহমান বলেন ২৭ জুলাই থেকে আগামী ২৯ জুলাই তিনদিনব্যাপী বান্দরবান জেলা প্রশাসন ও বন বিভাগের আয়োজনে জেলা প্রশাসক চত্বরে এই বৃক্ষমেলা অনুষ্ঠিত হবে আর এবারের মেলায় দেশের নানান প্রান্তের নার্সারী ব্যবসায়ীরা প্রায় অর্ধশতাধিক স্টল নিয়ে এই মেলায় অংশগ্রহণ করছে।

এসময় তিনদিনব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে ৩০০নং আসনের সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আমাদের সবাইকে আরো সচেতন হতে হবে এবং নিজ নিজ জীবন সুন্দরভাবে গড়ে তুলতে আরো বেশী বেশী করে গাছ লাগাতে হবে। 

এসময় তিনি আরো বলেন, বৃক্ষ ছাড়া আমাদের অস্থিত্ব থাকবে না, আগামীতে আরো অধিক পরিমানে অক্সিজেন প্রয়োজন হবে আর সেজন্য আমাদের এখন থেকে আরো অধিক বৃক্ষরোপন করে জলবায়ু সুরক্ষায় সবাইকে ভূমিকা রাখতে হবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions