রবিবার | ১৬ জুন, ২০২৪
২৯৯ নং রাঙামাটি আসন

সংসদ নির্বাচনের জন্য দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করলেন দীপংকর - নিখিল

প্রকাশঃ ১৯ নভেম্বর, ২০২৩ ০৪:৩৫:০৮ | আপডেটঃ ১৪ জুন, ২০২৪ ০৯:৫৯:২৬  |  ৯৬০
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ২৯৯ নম্বর রাঙামাটি আসনে জেলা আওয়ামী লীগ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য দীপংকর তালুকদারের দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ছাড়াও এবার দলীয় মনোনয়নপত্র নিয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নিখিল কুমার চাকমা। রাজনৈতিক জীবনের ৩২ বছরে এসে প্রথম দলীয় মনোনয়ন পত্র সংগ্রহেই চ্যালেঞ্জের মুখে পড়েছেন দীপংকর তালুকদার। এর আগে, টানা ছয়টি জাতীয় সংসদ নির্বাচনে রাঙামাটি আসন থেকে একক মনোনয়ন চেয়েছেন ও মনোনীত হয়েছেন দীপংকর।

রোববার (১৯ নভেম্বর) সকালে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন দীপংকর তালুকদারের অনুসারীরা। একই দিন মনোনয়ন পত্র সংগ্রহ করেন নিখিল কুমার চাকমার অনুসারীরাও। নিখিল পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সাবেক চেয়ারম্যান। বিষয়টি নিশ্চিত করে নিখিল কুমার চাকমা বলেন, ‘আজ সকালে দলীয় কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করেছি। আমি আশাবাদী সৃষ্টিকর্তার আর্শিবাদ ও মাননীয় প্রধানমন্ত্রী রাঙ্গামাটি আসনের দলীয় মনোনয়নের বিষয়টি বিবেচনা করবেন।’

একই দিন সকালে জেলা আওয়ামী লীগ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য দীপংকর তালুকদারের মনোনয়ন পত্র সংগ্রহণের বিষয়টি নিশ্চিত করে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর জানান, ‘দলের পক্ষ থেকে আজ সকালে জেলা আওয়ামী লীগ সভাপতি দীপংকর তালুকদার মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।’

দলীয় সূত্র জানিয়েছে, ১৯৯১ সালের ষষ্ঠ জাতীয় সংসদ নির্বাচন থেকে টানা ছয় বার আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করছেন বর্তমান জেলা আওয়ামী লীগ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্য দীপংকর তালুকদার। ছয়টি নির্বাচনের মধ্যে চারটিতেই বিজয়ী হয়েছেন দীপংকর। বাকি দু’টি নির্বাচনের মধ্যে একটিতে আঞ্চলিক দল ও আরেকটিতে বিএনপির প্রার্থী বিজয়ী হয়েছেন। দীপংকর তালুকদার জেলা আওয়ামী লীগ সভাপতি ও কেন্দ্রীয় আওয়ামী লীগ সদস্যের পদ ছাড়াও খাদ্য মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বে রয়েছেন।

তবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এবারই প্রথম দীপংকর তালুকদার ছাড়াও রাঙামাটি আসন থেকে অন্য কোনো প্রার্থী দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। দীর্ঘ বছর ধরে রাঙামাটি আওয়ামী লীগ ‘পরিবারে’ দীপংকর তালুকদারের একক ‘নিয়ন্ত্রণের’ কারণে কেউ প্রার্থী না হলেও এবারই প্রথম চ্যালেঞ্জর মুখে পড়েছেন তিনি। জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে দলীয় সভাপতির পদ নিয়ে নিখিলের সঙ্গে রাজনৈতিক বৈরিতার বিষয়টি প্রকাশ্যে এসেছে। যদিও সেই সম্মেলনে দীপংকর ফের জেলা আওয়ামী লীগের সভাপতি হন। দীর্ঘ রাজনৈতিক জীবনের ৩২ বছরে এসে দলীয় মনোনয়ন পত্র নিয়ে প্রথম চ্যালেঞ্জে পড়েছেন দীপংকর তালুকদার।

জেলা আওয়ামী লীগের একাধিক সূত্র জানিয়েছে, দীপংকর তালুকদার, নিখিল কুমার চাকমা ছাড়াও এবারের নির্বাচনে আরও বেশ কয়েকজন প্রার্থী দলীয় মনোনয়ন পত্র সংগ্রহ করতে পারেন।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions