মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে চেঙ্গী নদীতে পড়ে মৃত্যু ১জনের, কাচালং নদীতে নিখোঁজ ১

প্রকাশঃ ০৬ সেপ্টেম্বর, ২০২৪ ০৯:৩৭:২৮ | আপডেটঃ ১৩ সেপ্টেম্বর, ২০২৪ ১০:৫০:৫৯  |  ৫৯১

সিএইচটি টুডে ডট কম, বাঘাইছড়ি (রাঙামাটি)। রাঙামাটি নানিয়ারচর উপজেলার রাঙ্গিপাড়া এলাকায় চেঙ্গী নদীর স্রোতে ভেসে গিয়ে প্রত্যয় চাকমা (০৮) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। 

 

শুক্রবার ( সেপ্টেম্বরদুপুরে টার দিকে এই ঘটনা ঘটেছে। মৃত প্রত্যয় চাকমা রাঙ্গিপাড়া এলাকার বিপুল চাকমার ছেলে। 

 

স্থানীয় সূত্রে জানা যায়, প্রত্যয় চাকমা তার পরিবারের সাথে একটি সামাজিক অনুষ্ঠানে গিয়ে অনুষ্ঠান শেষে প্রত্যয় চাকমা পরিবারের কাউকে না জানিয়ে বাড়ি ফিরে। পরে তার পরিবার বিভিন্ন জায়গায় খোঁজাখুজি করে বাড়িতেও না পেয়ে পরবর্তীতে চেঙ্গী নদীতে তাকে পাওয়া যায়। পরে তাকে নানিয়ারচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। স্থানীয়দের ধারণা বাড়ি ফেরার সময় নদীর পারাপারের সাঁকো থেকে পরে গিয়ে তার মৃত্যু হয়েছে।

 

নানিয়ারচর থানার এস আই মাহবুবুর রহমান জানায়, পরিবারের সাথে কথা বলে জানতে পারি প্রত্যয় চাকমা নামে আট বছরের এক শিশু উপজেলার চেঙ্গী নদীতে  ডুবে মারা গেছে। 

 

অন্যদিকে, রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী গ্রামে কাচালং নদীর পানিতে তলিয়ে গিয়ে অষ্টম শ্রেণির পড়ুয়া প্রিয়ন্তি কর্মকার(১৪) নামে এক শিক্ষার্থী নিখোঁজ রয়েছে। 

 

শুক্রবার( ০৬ সেপ্টেম্বর) সকাল টার দিকে প্রাইভেট পড়ানোর কথা বলে বান্ধবীর সাথে যাওয়ার সময় কাচালং নদীতে তলিয়ে যায়। নিখোঁজ শিক্ষার্থী বঙ্গলতলী ইউনিয়নের করেঙ্গাতলী গ্রামের পূর্ণচান কর্মকারের মেয়ে।

 

স্থানীয় সূত্রে জানা যায়, সকালে ৮টার দিকে নিখোঁজ প্রিয়ন্তি কর্মকার প্রাইভেট পড়াতে যাওয়ার সময় নদীতে এসে পড়ে তলিয়ে যায়। পরে স্থানীয়রা তার চিৎকার শুনে ছুটে আসলে তখন সে তলিয়ে যায়। পরে স্থানীয় লোকজন যুব রেড ক্রিসেন্টের সদস্যরা  উদ্বারে কাজ করলেও রাত টার সময় এই রিপোর্ট লেখার পর্যন্ত এখনো তার খোঁজ মিলেনি। 

 

বঙ্গলতলী ইউনিয়ন পরিষদের মেম্বার মো: নুরুল ইসলাম জানান, সকালে নদীতে পড়ে নিখোঁজ হওয়া প্রিয়ন্তি কর্মকারকে সকাল থেকে উদ্ধার চেষ্টা করেও  এখনো পাওয়া যায়নি। রাঙামাটি থেকে ডুবুরি দল এসে পৌঁছেছে তারা রাতে বেলায় কাজ করতে বেগ পেতে হচ্ছে। আমরা বিদ্যুৎতে লাইন টেনে লাইটের ব্যবস্থা করতেছি। যদি রাতে পাওয়া না যায় তাহলে সকালে আবারও উদ্ধারের কাজ চলবে। 

 

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions