মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

সাম্প্রদায়িক ষড়যন্ত্র করার অভিযোগ এনে পার্বত্য উপদেষ্টার পদত্যাগ দাবী

প্রকাশঃ ০৫ সেপ্টেম্বর, ২০২৪ ০৭:২৬:৩৪ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৯:৩৭  |  ৫৬৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা সুপ্রদীপ চাকমা সাম্প্রদায়িক ষড়যন্ত্র করছেন  অভিযোগ তুলে পদত্যাগের দাবীতে খাগড়াছড়িতে এবার মাঠে নেমেছে মারমা ও ত্রিপুরা সম্প্রদায়।

বৃহস্পতিবার বিকেলে সচেতন মারমা ও ত্রিপুরা সমাজের ব্যানারে শহরের য়ংড় বৌদ্ধ বিহার এলাকা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। শাপলা চত্বর প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে সুপ্রদীপ চাকমার পদত্যাগের দাবীতে প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনুস বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়। স্মারকলিপি প্রদান শেষে পুনঃরায় বিক্ষোভ মিছিল নিয়ে মুক্তমঞ্চে বিক্ষোভ সমাবেশ করা হয়।

সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করেন, ফ্যাসিষ্ট আওয়ামীলীগ সরকারের সুবিধাভোগী সুপ্রদীপ চাকমা বৈষম্যহীন দেশ গঠনের পথে বড় বাঁধা। তিনি সবস্তরের সাম্প্রদায়িক মানসিকতা পোষণ করছেন। দায়িত্বে আসার পর থেকে সাম্প্রদায়িক মনোভাব নিয়ে একের পর এক কাজ চালিয়ে যাচ্ছেন। যা ছাত্র জনতার রক্তের বিনিময়ে অর্জন ও বৈষম্যহীন বাংলাদেশ গড়ার যে লক্ষ্য তার পরিপন্থী। সাম্প্রদায়িক মনোভাবী ও আওয়ামীলীগের এজেন্ট সুপ্রদীপকে অবিলম্বে পদত্যাগ করতে আহ্বান জানানো হয়। অন্যথায় পার্বত্যবাসী কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলে হুঁশিয়ারী দেয়া হয়।

সমাবেশে মারমা সমাজের প্রতিনিধি কংজ্যপ্রু মারমার সভাপতিত্বে ছাত্র প্রতিনিধি উক্যনু মারমা, পরিমল ত্রিপুরা অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions