শুক্রবার | ১০ মে, ২০২৪

শক্তি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাবার্ষিকীতে রাঙামাটিতে বৃক্ষরোপন কর্মসুচী পালন

প্রকাশঃ ০৪ এপ্রিল, ২০২৩ ১০:০৬:২৪ | আপডেটঃ ০৭ মে, ২০২৪ ০৯:৩৬:১৫  |  ৫০৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। বেসরকারি উন্নয়ন সংস্থা শক্তি ফাউন্ডেশনের ৩১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে বৃক্ষরোপন কর্মসুচী পালন করেছে। রাঙামাটি শিশু পার্কে বৃক্ষরোপন কর্মসুচীর উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: মিজানুর রহমান। এসময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাসরিন সুলতানা,  শক্তি ফাউন্ডেশন এর সিনিয়র ডিরেক্টর জনাব নাজমুল আহসান এবং রিজিওনাল হেড মোজাম্মেল হক।

আয়োজকরা জানায়, শক্তি ফাউন্ডেশন বাংলাদেশের জাতীয় পর্যায়ের একটি বৃহত্তম বেসরকারি জনকল্যাণমূলক উন্নয়ন প্রতিষ্ঠান (এনজিও)। প্রতিষ্ঠানটি গত ১লা এপ্রিল ২০২৩ তারিখে ৩১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করে এবং সংস্থার কর্ম এলাকায় ৫৫টি জেলায় বৃক্ষরোপণ কর্মসূচির উদ্যোগ গ্রহণ করে। এই লক্ষে জেলার রাঙামাটি সদর শাখা অফিসের মাধ্যমে আজ রাঙামাটি শিশুপার্ক এবং রানী দয়াময়ী উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে ৫০টি বৃক্ষরোপনের মাধ্যমে প্রতিষ্ঠানটি তার প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করে।

আয়োজকরা আরো জানান, ১৯৯২ সনে প্রতিষ্ঠিত শক্তি ফাউন্ডেশন মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি, এনজিও বিষয়ক ব্যুরো (প্রধানমন্ত্রীর কার্যালয়) এবং যৌথ মূলধন কোম্পানি ও ফার্মস মূহের পরিদপ্তর থেকে নিবন্ধন কৃত। বর্তমানে এই প্রতিষ্ঠান প্রায় সমগ্র বাংলাদেশে ৫০৪ টি শাখা অফিস ও ৮৭ টি শক্তি মেডিক্যাল সার্ভিস সেন্টারের মাধ্যমে স্বাস্থ্যসেবা ও সুরক্ষা, নারীর ক্ষমতায়ন, জলবায়ু পরিবর্তন, আর্থ- সামাজিক উন্নয়ন, উদ্যোক্তা তৈরি ও প্রশিক্ষণ প্রদান করে উপযুক্ত ঋণদানের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়ন ও স্মার্ট বাংলাদেশ গঠনে কাজ করে যাচ্ছে।

৩১ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে শক্তি ফাউন্ডেশন গ্রিন ইনিশিয়েটিভ প্রকল্পের মাধ্যমে এপ্রিল মাসের মধ্যে ৫৫টি জেলাতে ৩,১০০টি বৃক্ষরোপনের পরিকল্পনা হাতে নিয়েছে। বৃক্ষরোপনের মাধ্যমে একদিকে যেমন পরিবেশের উন্নয়ন ঘটাতে ও অন্যকে উদ্ভুদ্ধ করনের কাজে আসবে অন্যদিকে টেকসই উন্নয়ন অভীষ্ট (এসডিজি) অর্জনে বিশেষ ভূমিকা পালন করবে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions