রবিবার | ১৯ মে, ২০২৪

রাঙামাটির ৪ উপজেলার নির্বাচন কাল, পাঠানো হলো নির্বাচনী সরঞ্জাম

প্রকাশঃ ০৭ মে, ২০২৪ ০৫:১২:৪৬ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০৭:২২:৪৪  |  ২৪৮
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে  রাঙামাটি জেলার চার উপজেলা রাঙামাটি সদর, কাউখালী, জুরাছড়ি ও বরকলে অনুষ্ঠিত হচ্ছে আগামী কাল। মোট ৯২টি কেন্দ্রের মধ্যে দূর্গমতার কারণে ৫৬টি কেন্দ্রে নির্বাচনের একদিন আগেই সরঞ্জাম পৌঁছানো হয়েছে। বাকী ৩৬টি কেন্দ্রে সরঞ্জাম যাবে নির্বাচনের দিন। আজ সকাল থেকে উপজেলা নির্বাচন অফিস থেকে নির্বাচনী সরঞ্জাম ও দায়িত্ব বুঝে নিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

তবে দূরত্ব আর দুর্গমতা বিবেচনায় জুরাছড়ির ৭টি ও বরকলের ২টি সহ মোট ৯টি হেলিসর্টি কেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে গত ৬ মে ও আজ (৭ মে) নির্বাচনী সরঞ্জাম ও কর্মকর্তাদের পাঠানো হয়েছে। এছাড়া মোট ৫১টি কেন্দ্রকে  গুরুত্বপূর্ণ এবং ৪১টিকে সাধারণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে।

চার উপজেলায় মোট ভোটার ২ লাখ ১১ হাজার ২২৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১লাখ ১০ হাজার ৭৭২ ও মহিলা ভোটার ১ লাখ ৪৫২ জন। চার উপজেলায় এবার চেয়ারম্যান পদে ১২, ভাইস চেয়ারম্যান ১০ মহিলা ভাইস চেয়ারম্যান ৯ জন প্রতিদ্বন্ধিতা করছেন।

জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মনির হোসেন জানান, নির্বাচন সুষ্ঠ করতে মোবাইল কোর্ট পরিচালনার জন্য ২০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। ১৪৩২ জন আনসার ভিডিপি, ৪০ জন ব্যাটালিয়ন আনসার এবং পর্যাপ্ত সংখ্যক পুলিশ, বিজিবি ও র‌্যাব মোতায়েন থাকবে।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions