মঙ্গলবার | ২৯ নভেম্বর, ২০২২

ক্রীড়াবিদ প্রেন চ্যুং ম্রো ও জেসপার বমের পাশে দাঁড়ালেন বাপাজেপ চেয়ারম্যান ক্যশৈহ্লা

প্রকাশঃ ২৩ নভেম্বর, ২০২২ ০৯:২৯:৪৮ | আপডেটঃ ২৯ নভেম্বর, ২০২২ ০১:০৬:২১  |  ১৩০
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডধারী প্রেন চ্যুং ম্রো ও মিক্সড মার্শাল আর্ট ক্রিড়াবীদ জেসপার বমের পাশে দাঁড়ালেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

বুধবার (২৩ নভেম্বর) বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর কার্যালয়ে পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা জেলার এই দুই তরুণ ক্রিড়াবীদকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি অর্থ সহায়তা প্রদান করেন।

জানা যায়,এসময় প্রেন চ্যুং ম্রোকে ৫০ হাজার টাকার চেক এবং প্রতিমাসে ৪হাজার টাকা শিক্ষা ভাতা প্রদানের আশ্বাস দেয়া হয়, এছাড়া জেসপারকে ২০হাজার টাকার চেক এবং আমেরিকায় ৯মাসের প্রশিক্ষনের জন্য যাওয়া ও আসা খরচ বাবদ ৩ লক্ষ টাকা প্রদান করার ঘোষনা দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা। এর আগে জেসপার থাইল্যান্ডে ৩ মাস প্রশিক্ষন গ্রহন করে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ এর সহায়তায়।

 জানা যায়, বান্দরবানের দুর্গম রুমা উপজেলার কেওক্রাডং পাহাড়ের নিচে পুরাতন রুমানা পাড়ার বম সম্প্রদায়ের সন্তান জেসপার বম। ২০১৯ সালের ডিসেম্বরে ভারতে মিক্সড মার্শাল আর্ট ফাইটিং এ অংশগ্রহণ করে জেসপার বম। পরে ২০২০সালের মার্চে ২য় ম্যাচ খেলেন তিনি। দুই ম্যাচেই প্রথম রাউন্ডে নক আউট জয় লাভ করে। চলতি বছরের ২১মে থাইল্যান্ডের মার্শাল আর্ট ফাইটিং এ অংশগ্রহণ করে জেসপার বম।
অন্যদিকে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের বাসিন্দা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র প্রেন চ্যুং ম্রো সম্প্রতি এক মিনিটে সর্বোচ্চ ২০৮ বার ফুটবল ট্যাপ করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে নাম লিখে।

আর এই দুই তরুণের সফলতায় তাদের উজ্বল ভবিষ্যতের লক্ষ্যে তাদের পাশে দাঁড়ায় বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা।

 বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা জানান, বান্দরবানে অনেক প্রতিভাবান খেলোয়াড় রয়েছে, তারা একটু পৃষ্ঠপোষকতা পেলে দেশ-বিদেশে আরো সুনাম অর্জন করতে সক্ষম হবে। তিনি আরো বলেন, বান্দরবান ক্রীড়াঙ্গনে অতি পরিচিত একটি নাম। সারাদেশে বান্দরবানের খেলোয়াড়দের সুনাম রয়েছে।  বান্দরবান জেলা পরিষদের মাধ্যমে প্রতিভাবান খেলোয়াড়দের সহায়তা অব্যাহত থাকবে বলে জানান বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions