সোমবার | ০৬ মে, ২০২৪

খাগড়াছড়িতে মহান বিজয় দিবস উদযাপিত

প্রকাশঃ ১৬ ডিসেম্বর, ২০১৯ ০৭:০৪:৪৪ | আপডেটঃ ০৫ মে, ২০২৪ ১০:৫০:২০  |  ১০৭৫
সিএইচটি টুডে ডট কম, খাগড়াছড়ি। যথাযোগ্য মর্যাদায় পাহাড়ী জনপদ খাগড়াছড়িতে মহান বিজয় দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহরে ৩১ বার তোপধ্বনির পর খাগড়াছড়ি সদরের মাইনী ভ্যালীস্থ শহীদ বেদীতে শ্রদ্ধা নিবেদন করেন বীর মুক্তিযোদ্ধা ও সর্বস্তরের মানুষ।

জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদনে ভোরে শহীদ বেদীতে আসেন খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস, পুলিশ সুপার আহমার উজ্জামান সহ সামরিক বেসামরিক উর্ধ্বতন কর্মকর্তারা।

বিভিন্ন সরকারি বেসরকারি দফতর ও রাজনৈতিক সংগঠনের শ্রদ্ধা নিবেদন শেষে সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয় শহীদ বেদীতে। মহান বিজয় দিবস উপলক্ষে বাংলাদেশ আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, বিএনপি ও অঙ্গসংগঠন এবং জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করে।

মহান বিজয় দিবসের নানা অনুষ্ঠান: খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে দিনব্যাপী কর্মসূচি ছিল মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে। সকালে খাগড়াছড়ি স্টেডিয়ামে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও বাহিনীর অংশগ্রহণে শরীর চর্চা, ডিসপ্লে ও মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। দুপুরে খাগড়াছড়ি স্টেডিয়ামে খাগড়াছড়ি জেলা প্রশাসন বনাম খাগড়াছড়ি পৌরসভা একাদশের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ ও জেলার সকল দর্শনীয় স্থানে শিক্ষার্থী, পর্যটকসহ সর্বসাধারণের জন্য বিনামূল্যে প্রবেশের ব্যবস্থা করা হয়।

এছাড়া বিভিন্ন উপজেলায় যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালনে নানা অনুষ্ঠানমালা গ্রহণ করা হয়েছে।

খাগড়াছড়ি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions