রবিবার | ১৯ মে, ২০২৪

রাঙামাটিতে ৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্ভোধন

প্রকাশঃ ০৫ মে, ২০২৪ ০৬:০৪:৪৯ | আপডেটঃ ১৯ মে, ২০২৪ ০২:১৩:৫০  |  ৩০৯
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। “বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনেই সমৃদ্ধি” এই প্রতিপাদ্যে রাঙামাটিতে দুই দিন ব্যাপী ৪৫তম  জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ (৪৫তম বিজ্ঞান মেলা) ৮ম বিজ্ঞান অলিম্পিয়াড, ৮ম বিজ্ঞান বিষয়ক কুইজ ও সেমিনার উদ্ভোধন করা হয়েছে।

আজ সকালে রাঙামাটি জেলা প্রশাসনের কার্যালয় প্রাঙ্গনে বিজ্ঞান মেলার উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

বিজ্ঞান ও প্রযুক্তি উদ্ভাবনে সমৃদ্ধি এ শ্লোগানে বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রণালয় পৃষ্ঠপোষকতায় রাঙামাটি জেলা প্রশাসন ও জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘরের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠানে রাঙামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ সাইফুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি নাসরিন সুলতানা সহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বক্তারা উপস্থিত শিক্ষার্থীসহ উপস্থিত সকলের উদ্দেশ্যে বলেন, বিজ্ঞান চর্চা ও অনুশীলনই পারে আগামীর আধুনিক বিশ্ব চ্যালেঞ্জ মোকাবেলা করে স্মার্ট বাংলাদেশ গড়ায় ভুমিকা রাখতে।

৪৫ তম জাতীয় বিজ্ঞান ও প্রযু্ক্তি সপ্তাহ উপলক্ষে এ মেলায় রাঙামাটি জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৪০ টি স্টলে মেলায় শিক্ষার্থীরা বিজ্ঞান ভিত্তিক প্রজেক্ট উপস্থাপন করেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions