বুধবার | ১১ ডিসেম্বর, ২০১৯

বান্দরবানে শ্রমিকলীগের ৫০ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

প্রকাশঃ ১২ অক্টোবর, ২০১৯ ০৯:৩০:১৩ | আপডেটঃ ১১ ডিসেম্বর, ২০১৯ ০১:৩৩:৫৪  |  ১৯৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে জাতীয় শ্রমিক লীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে  আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকালে বাংলাদেশ আওয়ামীলীগ বান্দরবান জেলা কার্যালয়ে জাতীয় শ্রমিক লীগ বান্দরবান জেলা শাখার আয়োজনে এই প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

জাতীয় শ্রমিক লীগ বান্দরবান জেলা শাখার সভাপতি মোহাম্মদ মুছা কোম্পানীর সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আব্দুর রহিম চৌধুরী। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন শ্রমিক লীগের বান্দরবান জেলা শাখার সহ-সভাপতি মোহাম্মদ রফিকুল ইসলাম,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম,যুগ্ম সাধারণ সম্পাদক মো: মো:মামুনুর রশীদ,সাংগঠনিক সম্পাদক মো.জামাল হোসেন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নুর মোহাম্মদ কালু, সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন,পৌর শ্রমীক লীগের সভাপতি মিলন পাল,জেলা শ্রমিকলীগের সদস্য সুগতপ্রিয় বড়–য়াসহ বান্দরবান জেলা শ্রমিকলীগ ও এর অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

এসময় বক্তব্য রাখতে গিয়ে জাতীয় শ্রমিকলীগ বান্দরবান জেলা শাখার সভাপতি মোহাম্মদ মুছা কোম্পানী বলেন, শ্রমজীবী মানুষের দাবি আদায়সহ অধিকার প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৬৯ সালের ১২ অক্টোবর স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গঠিত হয় জাতীয় শ্রমিক লীগ। এসময় তিনি আরো বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন স্বাধীনতার মহান স্থপতি। বঙ্গবন্ধুর নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। তিনি চেয়েছিলে ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, সুখি সমৃদ্ধি সোনার বাংলা। সোনার বাংলা গড়ার প্রত্যয় নিয়ে তিনি প্রতিষ্ঠা করেছিলেন জাতীয় শ্রমিকলীগ। শ্রমিকরাই এদেশের উন্নয়নে সবচেয়ে গুরুত্বপূর্ন ভুমিকা পালন করে থাকে। এদেশের কৃষক, শ্রমিক, কুলি মজুর সকলেই মিলে সেদিন দেশ স্বাধীন করার জন্য ঝাপিঁয়ে পড়েছিলেন পাকিস্তানিদের বিরুদ্ধে। সেই শ্রমিকরাই এখনও দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছেন।

এসময় তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে তারঁই সুযোগ্য কন্যা শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বর্তমান সরকার যে পরিমান দেশে উন্নয়ন করেছে ইতিপূর্বে কোন সরকারই সে উন্নয়ন করতে পারিনি। যারা বাংলাদেশ নামক স্বাধীন রাষ্ট্র গঠনে বাধাঁ দিয়েছিল তারাই জাতির জনককে হত্যা করেছিল। সেই কুচক্রী মহল ২১আগস্ট গ্রেনেড হামলা চালিয়েছিল শেখ হাসিনাসহ আওয়ামীলীগকে চিরতরে মুছে ফেলতে চেয়েছিল। জাতীয় শ্রমিকলীগ বাংলাদেশের একটি অন্যতম সংগঠন। শ্রমিকরা সব সময় এদেশের মাটি ও মানুষের জন্য কাজ করে থাকে। এসময় তিনি শ্রমিকলীগের প্রতিটি কর্মীকে আগামীতে ও দেশের উন্নয়নে কাজ করে যাওয়ার আহবান জানান।

পরে আলোচনা সভা শেষে জাতীয় শ্রমিকলীগের ৫০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে কেক কাটায় অংশ নেয় অতিথি।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions