সোমবার | ২০ মে, ২০২৪
বান্দরবান

সদরে আব্দুল কুদ্দুস ও আলীকদমে জামাল উদ্দিন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশঃ ০৮ মে, ২০২৪ ১১:৩৬:২৬ | আপডেটঃ ২০ মে, ২০২৪ ০৫:১২:৩৩  |  ১৯৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে জেলা সদর ও আলীকদম উপজেলায় নির্বাচন সম্পন্ন হয়েছে। বুধবার (৮ মে) সকাল ৮ট থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারের মাধ্যমে চলে এই ভোটগ্রহণ।

এদিকে ভোটগ্রহণ শেষে রাতে বান্দরবান জেলা নির্বাচন অফিস থেকে বেসরকারীভাবে এবারের উপজেলা নির্বাচনে বিজয়ী চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা  ভাইস চেয়ারম্যানদের নাম ঘোষনা করা হয়। রাত ১০টায় প্রচার করা সর্বশেষ রির্পোট অনুযায়ী বেসরকারিভাবে ঘোষিত ফলাফলে বান্দরবান সদরে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মোটর সাইকেল প্রতীক নিয়ে ১৯ হাজার ১৪৪ ভোট নিয়ে আব্দুল কুদ্দুছ বিজয় লাভ করে। আব্দুল কুদ্দুসের নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী স্বতন্ত্র প্রার্থী এ কে এম জাহাঙ্গীর আনারস প্রতীকে পেয়েছেন ৩হাজার ৩শত ৬৬ ভোট।

এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ফারুক আহমেদ ফাহিম (উড়োজাহাজ) প্রতীক নিয়ে ভোট পেয়েছে ১৩ হাজার ৩শত ৯৮ ভোট আর ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মেহাইনু মারমা (প্রজাপতি) প্রতীক নিয়ে ১৭ হাজার ৯০ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিহ হয়েছেন।

অন্যদিকে বান্দরবানের আলীকদম উপজেলায় চেয়ারম্যান পদে দোয়াত-কলম নিয়ে ৯ হাজার ৭শত ভোট পেয়ে  বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন স্বতন্ত্র প্রার্থী জামাল উদ্দিন নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী মো. আবুল কালাম আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৭ হাজার ৫১৬ ভোট। এই উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ রিটন ৯ হাজার ১শত ৪৬ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিরিন আক্তার ৮ হাজার ৮৬৮ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন ২৪ এর রিটার্নিং অফিসার এস.এম.শাহাদাত হোসেন জানান, শন্তিপূর্ণভাবে বান্দরবান সদরের ৪৫টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে এবং প্রদত্ত ভোটের শতকরা হার ৩৩.০১শতাংশ। আর আলীকদম উপজেলায় ২১টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়েছে এবং প্রদত্ত ভোটের শতকরা হার৫৩.১৫ শতাংশ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions