সোমবার | ১৭ জুন, ২০১৯

বান্দরবানে নতুন বছরে নতুন বই পেলো শিক্ষার্থীরা

প্রকাশঃ ০১ জানুয়ারী, ২০১৯ ০৫:৫৮:১০ | আপডেটঃ ১৫ জুন, ২০১৯ ০১:১৩:৩৬  |  ৩১৫
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে নতুন বছরের প্রথম দিনেই কোমলমতি শিশুদের হাতে নতুন বই তুলে দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে।  

সকালে বান্দরবান রাজার মাঠে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা বিভাগ ও পার্বত্য জেলা পরিষদের আয়োজনে এই বই বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। এসময় অনুষ্ঠানে পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, অতিরিক্ত জেলা প্রশাসক মো:আবু হাসান সিদ্দিক,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হোসেন মজুমদার, প্রাথমিক-মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক শিক্ষীকা, ছাত্রছাত্রী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন।

এই সময় বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীদের মধ্যে নতুন বছরের বই বিতরণ করেন প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং। পরে বান্দরবানের জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মধ্যে এই বই বিতরণ কার্যক্রম শুরু হয়।  

বান্দরবান জেলায় এই বছর ৪৩২টি প্রাইমারী স্কুলে মোট (৩,৩৩,৬০৭) তিন লক্ষ তেত্রিশ হাজার ছয়শত সাতটি বই বিতরণ করা হচ্ছে । এর মধ্যে ক্ষুদ্র নৃ গোষ্টির ভাষা চাকমা ,মারমা ও ত্রিপুরা ভাষায় প্রাক প্রাথমিকে ২৮৮৭ জন ,প্রথম শ্রেণীতে ৩৩৮৯ ও দ্বিতীয় শ্রেণীতে ৩৪৪৪ জন ছাত্র-ছাত্রীকে ক্ষুদ্র নৃ গোষ্টির ভাষায় বই বিতরণ করা হচ্ছে।

অন্যদিকে জেলার ৬৪টি মাধ্যামিক বিদ্যালয়ে ৫১ হাজার ৮ শত ৮৯ জন শিক্ষার্থীর বিপরীতে (৬,৯০,৫৭৫) ছয় লক্ষ নব্বই হাজার  পাঁচশত পঁচাত্তরটি বই বিতরণ করা হচ্ছে।


এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions