বুধবার | ১৭ এপ্রিল, ২০২৪

“রাঙামাটিতে নেটওয়ার্ক ফর এডোলেসেন্টস রাইটস ইনিসিয়েটিভ এর মতবিনিময় কর্মশালা অনুষ্ঠিত”

প্রকাশঃ ০৭ সেপ্টেম্বর, ২০২১ ০৭:৪৬:৩৮ | আপডেটঃ ১৪ এপ্রিল, ২০২৪ ০৭:৫৬:০০  |  ৯৮৩

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। কিশোর-কিশোরী ও যুবতীদের যৌন ও প্রজনন স্বাস্থ্য অধিকার নিশ্চিতকরণে কর্মরত ব্যক্তি, সংস্থা এবং সেবাদানকারীদের মধ্যে সমন্বয় তৈরির লক্ষ্যে আজ মঙ্গলবার মালেয়া ফাউন্ডেশন এর কনফারেন্স রুম, রাজবাড়ি ঘাট, রাঙামাটি  তে নেটওয়ার্ক ফর এডোলেসেন্টস রাইটস ইনিসিয়েটিভ কর্তৃক এক কর্মশালার আয়োজন করা হয়।

 

এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নারী প্রগতি সংঘ (বিএনপিএস) এর পোগ্রাম ম্যানেজার সঞ্জয় মজুমদার। কর্মশালায় যুবতী ও কিশোরীদের অধিকারের জন্য কাজ করা উন্মেষ, উইমেন রিসোর্স নেটওয়ার্ক, পাথফাইন্ডার, সিএইচটি উইমেন এক্টিভিস্ট ফোরাম এর প্রতিনিধি উপস্থিত ছিলেন।


আলোচনায় মূলত পার্বত্য চট্টগ্রামে বিদ্যমান সরকারি-বেসরকারি সেবা ও সুযোগসমূহ সুবিধাভোগীদের নিকট সহজলভ্য করা এবং  যুবতী ও কিশোরীদের অধিকার সুরক্ষায় সমন্বিতভাবে কাজ করার উপায় উদ্ভাবনের বিষয়াবলীই আলোচনায় স্থান পায়। এ সমন্বয় কার্যক্রমের প্লাটফর্ম হিসেবে নেটওয়ার্ক ফর এডোলেসেন্টস রাইটস ইনিসিয়েটিভ কীভাবে ভূমিকা রাখবে তা আলোচনায় উঠে আসে।


ইউরোপিয়ান ইউনিয়ন ও সিমাভি’র অর্থায়ন এবং বিএনপিএস’র কারিগরি সহায়তায় প্রোগ্রেসিভ, টংগ্যা, উইভ ও হিলফ্লাওয়ার কর্তৃক বাস্তবায়নাধীন ”আমাদের জীবন, আমাদের স্বাস্থ্য, আমাদের ভবিষ্যৎ নামক প্রকল্পটি আজকের আলোচনা সভা আয়োজন করে। ৫ বছর মেয়াদি প্রকল্পটি মূলত ১০ বছর বয়সী কিশোরী থেকে ২৫ বছর বয়সী বিবাহিত ও অবিবাহিত নারীদের প্রজনন স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য অধিকার নিশ্চিতকরণ এবং লিঙ্গ বৈষম্য দূরীকরণ ও নারী নির্যাতন প্রতিরোধে জনসচেতনা বৃদ্ধি ও প্রয়োজনীয় দক্ষতা উন্নয়নে কাজ করছে।

 

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions