রবিবার | ০৮ সেপ্টেম্বর, ২০২৪

ছাত্রলীগের উপর হামলা ও হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল

প্রকাশঃ ১৭ জুলাই, ২০২৪ ০৯:২৯:৩১ | আপডেটঃ ০৮ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৪৫:৫৩  |  ৩৬৮

সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। মহান স্বাধীনতাকে কটাক্ষ, একাত্তরের ঘৃণিত গণহত্যাকারী রাজাকারদের প্রতি সাফাই আন্দোলনের নামে অস্থিতিশীলতা তৈরি এবং ছাত্রলীগের উপর বর্বরোচিত হামলা হত্যার প্রতিবাদে রাঙামাটিতে বিক্ষোভ মিছিল সমাবেশ করেছে রাঙামাটি জেলা ছাত্রলীগ।

 

বুধবার বিকেলে জেলা ছাত্রলীগের উদ্যোগে আয়োজনে শহরের বনরুপা থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে সংগঠনটি।

 

রাঙামাটি জেলা ছাত্রলীগের সভাপতি রনি হোসেনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক সোহাগ চাকমার সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ মুছা মাতব্বর। এছাড়াও সহসভাপতি হাবিবুর রহমান হাবিব, সহসভাপতি রফিকুল মাওলা,  সাংগঠনিক সম্পাদক মো: শাওয়াল উদ্দিন, কোষাধ্যক্ষ সলিমুল্লাহ সেলিম, স্বাস্থ্য জনসংখ্যা সম্পাদক ঝিনুক ত্রিপুরা, সদস্য আবু তৈয়ব, সদস্য আশিষ কুমার নব, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আব্দুল জব্বার সুজন, সাধারণ সম্পাদক প্রকাশ চাকমাসহ আওয়ামী লীগের সহযোগী অঙ্গ সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এসময় নেতৃবৃন্দরা বলেন, সাধারণ শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলন একাত্তরের পরাজিত শক্তি এবং তাদের দোসররা হাইজ্যাক করে সেটাকে সরকার পরিবর্তনের আন্দোলনে রূপ দিতে চায়। তাদের সেই হীন চক্রান্ত বাংলাদেশ আওয়ামী লীগের নিবেদিত প্রাণ নেতাকর্মীরা সফল হতে দিবে না। কোটা বিরোধী আন্দোলন এখন যে পর্যায়ে আছে তাতে বিএনপি-জামায়াতের ইন্ধন রয়েছে। দেশের স্বাধীনতা এবং মুক্তিযুদ্ধকে টার্গেট করে যে আন্দোলন তা যে কোন মূল্যে প্রতিহত করা হবে। মহান মুক্তিযোদ্ধের চেতনায় লালিত পরিচালিত বাংলাদেশে রাজাকারের উত্তরসূরিদের ঠাঁই নেই।

 

সমাবেশ শেষে, নেতৃবৃন্দ নিহত ছাত্রলীগকর্মীর বিদেহী আত্মার মাগফিরাত এবং আহত নেতাকর্মীদের সুস্থতা কামনা করেন। গায়েবানা জানাজায় জেলা আওয়ামীলীগ, অঙ্গ সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দসহ বিপুল সংখ্যক নেতাকর্মীরা অংশ নেন।

রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions