মঙ্গলবার | ১৭ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে ১০ মৎস্যজীবী পেল ভ্যানগাড়ী

প্রকাশঃ ০৯ জুন, ২০২৪ ০৩:৩২:৩০ | আপডেটঃ ১৭ সেপ্টেম্বর, ২০২৪ ০১:৫০:৩৪  |  ৪৩৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে ২০২৩-২৪ আর্থিক সালে বিকল্প আয় বর্ধক কার্যক্রম বাস্তবায়নে লক্ষ্যে ১০জন নিবন্ধিত মৎস্যজীবীকে ১০টি প্যাডেল চালিত ভ্যানগাড়ী প্রদান করা হয়েছে।

৯ জুন (রবিবার) সকালে বান্দরবান জেলা মৎস অধিদপ্তরের আয়োজনে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সহযোগীতায় পার্বত্য জেলা পরিষদের প্রাঙ্গনে জেলা সদরের বিভিন্ন অসহায় ও নিবন্ধিত ১০জন মৎস্যজীবীকে ১০টি ভ্যানগাড়ী হাতে তুলে দেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা।

এসময় পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে মৎস্য সম্পদ উন্নয়ন প্রকল্পের উপ প্রকল্প পরিচালক মো. টিপু সুলতান, পার্বত্য জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মাসুম বিল্লাহ, সহকারী পুলিশ সুপার মো. আমজাদ হোসেন, পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তংচঙ্গ্যা, জেলা মৎস্য কর্মকর্তা অভিজিৎ শীল, বান্দরবান সদর উপজেলা সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোহাম্মদ মামুনুর রহমানসহ সরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন উপজেলা থেকে আগত মৎস্য চাষীরা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা মৎস অধিদপ্তরের কর্মকর্তারা জানান, মৎস্যজীবীদের স্বাবলম্বী করতে এবং বিকল্প আয় বর্ধক কার্যক্রম বাস্তবায়নে লক্ষ্যে ১০জনকে এই ভ্যানগাড়ী প্রদান করা হয়েছে এবং পর্যায়ক্রমে নিবন্ধিত মৎস্যজীবীদের বিভিন্ন প্রকল্পের মাধ্যমে সহায়তা করা হবে।

এদিকে প্যাডেল চালিত ভ্যানগাড়ী পেয়ে খুশি মৎস্য চাষীরা । প্যাডেল চালিত ভ্যানগাড়ী গ্রহণকৃত বান্দরবান পৌর এলাকার কালাঘাটার বাসিন্দা বিমল দাশ জানান, বান্দরবানে মৎস্য অফিস থেকে প্যাডেল চালিত ভ্যানগাড়ী প্রদান করায় আমাদের বেশ উপকার হবে। তিনি আরো বলেন, আমরা মাছ ধরার পাশাপাশি এই ভ্যানে করে ঘুরে ঘুরে মাছ বিক্রি করতে পারবো আর যখন মাছ বিক্রি হবে না তখন শাক-সবজি ও বিভিন্ন ফলফলাদি বিক্রি করা যাবে।

কালাঘাটার মৎস্যচাষী উত্তম কুমার জলদাশ বলেন, আমি বান্দরবান মৎস্য অফিসে নিবন্ধীত মৎস্যজীবী আর সরকারীভাবে আমার নামে একটি প্যাডেল চালিত ভ্যানগাড়ী বরাদ্ধ দেয়ায় সরকারের প্রতি আমার কৃতজ্ঞতা।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা বলেন, মৎস্যচাষীদের এই ধরণের সহায়তার মাধ্যমে তাদের জীবনমানের উন্নয়ন ঘটবে এবং তারা অথনৌতিকভাবে আরো এগিয়ে যাবে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions