রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪

বান্দরবানে প্রতিবন্ধী নারীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশঃ ১৫ অক্টোবর, ২০২৩ ০১:৪১:৫৩ | আপডেটঃ ২০ সেপ্টেম্বর, ২০২৪ ১২:৫৪:৩৯  |  ৫২২
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানে বাক প্রতিবন্ধী এক নারীকে ধর্ষণের দায়ে আলতাজ উদ্দিন (৩২) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত।

রোববার (১৫ অক্টোবর) সকালে বান্দরবানের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে বিচারক জেবুন্নাহার আয়শা এই রায় দেন। একই সঙ্গে আসামিকে ১লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরো একবছর কারাদন্ড প্রদান করা হয়। দন্ডপ্রাপ্ত ব্যক্তি বান্দরবান জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কাঠালছড়া এলাকার ৭নং ওয়ার্ডের বাসিন্দা জকির আহাম্মদ ছেলে।

সূত্রে জানা যায়, লামা উপজেলার শামুক ছড়ার মুখ এলাকায় এক বাক প্রতিবন্ধী নারীকে (৪৩) বিভিন্ন প্রলোভন দেখিয়ে কু-প্রস্তাব দিয়ে আসছিলেন আলতাজ উদ্দিন (৩২)। ২০২১ সালের ৮ ডিসেম্বর বিকালে সাড়ে চারটায় পরিবার অনুপস্থিতিতে বাড়িতে ঢুকে জোড়পূর্বক ওই নারী ধর্ষণ করে আলতাজ উদ্দিন, পরে এই ঘটনায় একই দিনে ওই নারীর মা বাদী হয়ে লামা থানায় আলতাজ উদ্দিনকে আসামি করে একটি মামলা করেন।

দীর্ঘ পুলিশি তদন্ত শেষে আলতাজ উদ্দিনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয় এবং শুনানি শেষে আসামির উপস্থিতিতে দুপুরে আদালত এই রায় প্রদান করেন।
বাদীর আইনজীবী বাসিংথোয়াই মারমা জানান, রায়ের পর আসামিকে কারাগারে পাঠানো হয়েছে।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions