রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪
পরিবহন ধর্মঘট-অবরোধে স্থবির রাঙামাটি

মেলেনি হাট, খুলেনি বেশিরভাগ দোকানপাট

প্রকাশঃ ২১ সেপ্টেম্বর, ২০২৪ ১০:১৮:৩৬ | আপডেটঃ ২২ সেপ্টেম্বর, ২০২৪ ০১:১৪:৫০  |  ৮৪
সিএইচটি টুডে ডট কম, রাঙামাটি। খাগড়াছড়ির পর শুক্রবার রাঙামাটিতে সা¤প্রদায়িক হামলা, সংঘর্ষ ও সহিংসতার পর থেকেই থমথমে পরিস্থিতি বিরাজ করছে শহরে। শুক্রবার বিকালে পার্বত্য এই জেলা শহরের একমাত্র অভ্যন্তরীণ যানবাহন সিএনজিচালিত অটোরিকশা কিছু সংখ্যক চলাচল করলেও শনিবার সকাল থেকে পরিবহন ধর্মঘট ও অবরোধের কারণে বন্ধ রয়েছে। এতে বিপাকে পড়েছেন জেলা শহরে ও দূরপাল্লার গন্তব্যমুখী মানুষ। পরিবহন ধর্মঘট ও সড়ক অবরোধের কারণে খাগড়াছড়ি-বান্দরবান ও চট্টগ্রামসহ সারাদেশের সঙ্গে রাঙামাটির দূরপাল্লার যানবাহন বিচ্ছিন্ন রয়েছে। এতে করে যানবাহন চলাচল বিচ্ছিন্ন ও দোকানপাট বন্ধ হয়ে কার্যত স্থবির পড়েছে রাঙামাটি শহর।

শনিবার সরেজমিন ঘুরে দেখা গেছে, সকাল থেকে রাঙামাটি শহরে একমাত্র অভ্যন্তরীণ যানবাহন সিএনজিচালিত অটোরিকশা চলাচল বন্ধ আছে। তবে মোটরসাইকেলের মাধ্যমে স্থানীয়রা যোগাযোগ করতে পারছেন। জেলা শহরের বনরূপার দোকানপাট বন্ধ রয়েছে। বনরূপা হাটবার থাকলেও বাজারে শনিবার ছিল সুনসান নীবরতা। তবে বাণিজ্যিক এলাকা হিসেবে পরিচিত রিজার্ভবাজার ও তবলছড়ি এলাকায় কিছু দোকানপাট খোলা দেখা গেছে।

শহরের বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে পুলিশ-বিজিবি, সেনাবাহিনীর সদস্যরা। শহরের দোয়েল চত্বর, পৌরসভা এলাকা, হ্যাপির মোড়, নিউ মার্কেট, স্টেডিয়াম এলাকাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের অবস্থান দেখা গেছে। শুক্রবার আগুনের ঘটনায় সড়কের পাশে থাকা ব্রন্ডব্যান্ডের ফাইবার ক্যাবল পুড়ে গিয়ে অনেক এলাকায় ইন্টারনেট সংযোগ বন্ধ আছে। ইন্টারনেট সংযোগ সচল করতে সকাল থেকেই কর্মীদের মেরামত করতে দেখা গেছে। তবে জেলায় মোবাইল ইন্টারনেট সচল আছে।

পরিবহন মালিকদের ধর্মঘটের অভ্যন্তরীণ সব যানবাহন ও দূরপাল্লার যানবাহন চলাচল থেকে বিরত আছেন পরিবহন শ্রমিকরা। নৌ-পথে লঞ্চ চলাচল ও স্প্রিড চলাচল বন্ধ রয়েছে। পরিবহন মালিক নেতা মঈন উদ্দিন সেলিম জানান, শুক্রবারের সহিংসতায় রাঙামাটিতে যানবাহনে ভাঙচুরের প্রতিবাদ ও বিচার দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট চলবে। সুষ্ঠু সমাধান না হওয়া পর্যন্ত ধর্মঘট চলবে।


রাঙামাটি |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions