রবিবার | ২২ সেপ্টেম্বর, ২০২৪

রুমা’য় উদ্ধারকৃত মাটি চাপা দেয়া লাশের পরিচয় শনাক্ত, মামলা করলেন মা

প্রকাশঃ ২৮ এপ্রিল, ২০২৩ ০১:৫৩:৫৭ | আপডেটঃ ১৮ সেপ্টেম্বর, ২০২৪ ০৪:৫২:৫০  |  ১১৫৮
সিএইচটি টুডে ডট কম, বান্দরবান। বান্দরবানের রুমা উপজেলার মুয়ালপি পাড়া থেকে মাটি চাপা দেওয়া অবস্থায় খুঁেজ পাওয়া অর্ধগলিত লাশের পরিচয় পেয়েছে পুলিশ,তবে সে সশস্ত্র সংগঠন এর সাথে জড়িত বলে জানালেও কোন সংগঠনের সাথে জড়িত তা জানাতে পারেননি রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেন।

ওসি জানান, বৃহস্পতিবার (২৭ এপ্রিল) মুয়ালপি পাড়ায় নির্জন জঙ্গলে সদ্য মাটি দেওয়া একটি কবর দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে রুমা সদর থেকে সেনাবাহিনী ও পুলিশের একটি টিম দুর্গম পাহাড়ের মুয়ালপি পাড়া গিয়ে স্থানীয়দের দেখানো কবরটি খুঁড়ে অজ্ঞাত পরিচয় এক ব্যক্তির অর্ধগলিত মরদেহ উদ্ধার করে। পরে লাশ উদ্ধার করে করে রুমা সদর থানায় আনা হলে লাশের সন্ধানে নিহতের মা সুনরেম বম থানায় আসেন।

ওসি আরো জানান, নিহত যুবক এর নাম বম রাম সাং বম (২৩) তার বাড়ী রোয়াংছড়ি উপজেলার সদর ইউপির পানক্ষ্যং পাড়া আর তার পিতার নাম লালজাও তেøায়াং বম আর মা মা সুনরেম বম ।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ আলমগীর হোসেন আরো জানান, লাশ উদ্ধার করে রাতেই বান্দরবান সদর হাসপাতালের মর্গে নিয়ে ময়না তদন্ত সম্পন করা হয়েছে,পরে বম এসোসিয়েশনের প্রতিনিধির কাছে লাশটি হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় নিহত যুবকের মা সুনরেম বম রুমা থানায় অজ্ঞাত কয়েকজনকে আসামী করে তার ছেলে হত্যার দায়ে একটি হত্যা দায়ের করেছেন।  

বান্দরবানের পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম জানান, আধিপত্য বিস্তারে প্রায়ই বান্দরবানে সশস্ত্র সংগঠনগুলো নিজেদের মধ্যে দ্বন্ধে জড়িয়ে পড়ে আর গোলাগুলির ঘটনা ঘটে। পুলিশ সুপার আরো জানান,এই ঘটনার পর পুলিশের তদারকি বাড়ানো হয়েছে এবং এই বিষয়ে আইনগত কার্যক্রম শুরু করা হয়েছে।

এদিকে কেএনএফ সন্ত্রাসীদের তান্ডবে গত (২০ এপ্রিল) মুয়ালপি পাড়া থেকে রুমা সদরে পালিয়ে যাওয়া মারমা সম্প্রদায়ের ৪৯পরিবারের সদস্যরা বৃহস্পতিবার (২৭ এপ্রিল) দুপুর থেকে তাদের বাড়িতে ফিরতে শুরু করেছে।

প্রসঙ্গত: মঙ্গলবার (২৫ এপ্রিল) বান্দরবানের রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের মুয়ালপি পাড়া এলাকায় কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ও ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ-গণতান্ত্রিক)এর মধ্যে কয়েক ঘন্টাব্যাপী গোলাগুলির ঘটনা ঘটে, আর এই ঘটনার দুইদিন পরে মুয়ালপি পাড়া থেকে মাটি চাপা দেওয়া অবস্থায় বম রাম সাং বম এর অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।

বান্দরবান |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions