শনিবার | ০১ অক্টোবর, ২০২২
খাগড়াছড়িতে

সন্তান বিক্রি করতে চাওয়া পরিবারের বাসস্থান নিশ্চিতের নির্দেশ পার্বত্যমন্ত্রীর

প্রকাশঃ ২৮ অগাস্ট, ২০২২ ০৯:৩৪:৫০ | আপডেটঃ ০১ অক্টোবর, ২০২২ ১২:৩৬:২৫  |  ১১৮৮
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। অভাবের তাড়নায় সন্তান বিক্রি করতে যাওয়া মা ও সন্তানের পাশে দাঁড়াতে জেলা প্রশাসন ও পার্বত্য জেলা পরিষদ কর্তৃপক্ষকে নির্দেশনা দিয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। এসময় তাদের জন্য সরকারি সহায়তা যা প্রয়োজন তা করতে নির্দেশনা দিয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রেজুয়ান খান স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তি বলা হয়, আজ রোববার মন্ত্রী ঢাকায় মন্ত্রণালয়ের অফিস কক্ষ থেকে টেলিফোনে খাগড়াছড়ি জেলা প্রশাসক ও জেলা পরিষদ কর্তৃপক্ষকে পত্র/পত্রিকায় প্রকাশিত বিপদ গ্রস্ত মা ও তার পরিবারের অন্যান্য সদস্যদের জন্য নিরাপদ বাসস্থান নিশ্চিতসহ সার্বিক সহযোগিতা প্রদানের নির্দেশ দেন।

বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত  ‘ এক অভাবী মায়ের সন্তান বিক্রি’ শীর্ষক ফিচারের বিষয়ে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাসের কাছে জানতে চান। জেলা প্রশাসক মন্ত্রীকে অবহিতকরে বলেন, ইতঃমধ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে বিপদগ্রস্ত মা ও তার পরিবারের সদস্যদের সরকারি সহায়তা প্রদানসহ পুনর্বাসনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

পরে মন্ত্রী খাগড়াছড়ি জেলা পরিষদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে এ বিষয়ে ফোনে কথা বলেন এবং বিপদ গ্রস্ত মাকে সরকারিভাবে সার্বিক সহযোগিতা প্রদানের নির্দেশ দেন।

প্রসঙ্গত: অভাবগ্রস্ত খাগড়াছড়ির মা সোনালি চাকমা তার সন্তান রাম কৃষ্ণ চাকমাকে বাজারে বিক্রি করতে তোলেন, খবর পেয়ে বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠন ও জেলা প্রশাসন পরিবারটি পাশে দাঁড়ায়।

জাতীয় |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions