মঙ্গলবার | ২৯ নভেম্বর, ২০২২

ধারনা করা হচ্ছে জঙ্গীরা কেএনএফ ক্যাম্পের পাশের ছিলো : স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশঃ ১৬ অক্টোবর, ২০২২ ০৯:৫৯:৩৭ | আপডেটঃ ২৯ নভেম্বর, ২০২২ ১১:৫৬:২৭  |  ৮৬২
সিএইচটি টুডে ডট কম ডেস্ক। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের জানিয়েছেন,  পার্বত্য এলাকায় সম্প্রতি প্রশিক্ষণ নেওয়া জঙ্গিদের অবস্থান বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) ক্যাম্পের পাশাপাশি কোথাও ছিলো বলে ধারণা করা হচ্ছে।

আজ রোববার (১৬ অক্টোবর) রাজধানীর বঙ্গবাজারে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর কার্যালয়ে আয়োজিত অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপের সময় এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় তিনি আরো বলেন, বর্তমান অবস্থার প্রেক্ষিতে পার্বত্য এলাকায় বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলোর সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, পার্বত্য এলাকায় কেএনএফ ও ইউপিডিএফ, সন্তু লারমাসহ কয়েকটি বাহিনী রয়েছে। এরা সবসময় আমাদের সীমান্ত এলাকায় একটা অস্থিতিশীল পরিস্থিতি করার প্রয়াস চালাচ্ছে। পার্বত্য চট্টগ্রামের তিন জেলায় আমাদের আমাদের সেনাবাহিনী-পুলিশ রয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নও সেখানে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছে।

বিচ্ছিন্নতাবাদীদের আমরা আমাদের এলাকায় থাকতে দিচ্ছি না; তাদেরকে সরিয়ে দেওয়া হচ্ছে। যখনই টের পাচ্ছি, যেকোনো বিচ্ছিন্নতাবাদী কিংবা কোনো জঙ্গি সংগঠন বাংলাদেশের যেকোনো জায়গায় অবস্থান করছে, আমরা তাদেরকে সরিয়ে দিচ্ছি।

মন্ত্রী আরও বলেন, কেএনএফ’র সঙ্গে জঙ্গি সংশ্লিষ্টতার বিষয়গুলো আমরা দেখছি, যদি যোগসাজশ পাই সেটির আমরা ব্যবস্থা নেব। আমরা ধারণা করছি, জঙ্গিরা ওখানে গিয়েছিল। তারা কেএনএফ’র ক্যাম্পের পাশাপাশি অবস্থান করছিল। জঙ্গিদের কয়েকজনকে গ্রেফতার ও কয়েকজনকে শনাক্ত করেছি।

এসব জঙ্গিকে জিজ্ঞাসাবাদের পর বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান আসাদুজ্জামান খান কামাল।

কৃতজ্ঞতা : বাংলানিউজ টোয়েটিন্ট ফোর ডট কম

জাতীয় |  আরও খবর
এইমাত্র পাওয়া
আর্কাইভ
সর্বসত্ত্ব সংরক্ষিত, ২০১৭-২০১৮।    Design & developed by: Ribeng IT Solutions